বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: ভারতীয় দলকে অভিযোগ করা ছেড়ে সামনের দিকে তাকানোর পরামর্শ লিয়ঁর
টিম ইন্ডিয়াকে পরামর্শ লিয়ঁর। ছবি- টুইটার।
টিম ইন্ডিয়াকে পরামর্শ লিয়ঁর। ছবি- টুইটার।

AUS vs IND: ভারতীয় দলকে অভিযোগ করা ছেড়ে সামনের দিকে তাকানোর পরামর্শ লিয়ঁর

  • সিডনি টেস্টে ব্যক্তিগত মাইলফলক ছুঁতে পারেন অজি স্পিনার।

শুভব্রত মুখার্জি

ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ যত এগোচ্ছে, তত বাড়ছে দুদলের মধ্যে উত্তেজনা। বাকযুদ্ধে একের পর এক ক্রিকেটার জড়িয়ে পড়ছেন। সিরিজে দুদলের ব্যাটিংয়ের অবস্থা তথৈবচ। অজিদের দুই ওপেনারের ফর্ম নেই একেবারেই। এই অবস্থায় সিডনিতে অজি দলে ফিরতে পারেন ওপেনার ডেভিড ওয়ার্নার। চলতি সিরিজের তৃতীয় টেস্টে ওয়ার্নার ওপেনিং করবেন বলে আশা করছেন ন্যাথন লিয়ঁ।

আর ওপেনার হিসেবে ওয়ার্নার প্রত্যার্তন ঘটালে সেটা হবে অজি দলের জন্য 'এক্স ফ্যাক্টর'। কুঁচকির চোটের কারনে সিরিজের প্রথম দুই টেস্টে খেলতে পারেননি মারকুটে ব্যাটসম্যান ওয়ার্নার। সিডনিতে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা টেস্টের অজি দলে তার নাম আছে। অনুশীলনও শুরু করেছেন ওয়ার্নার।

অফ স্পিনার লিয়ঁ জানান, 'ডেভিড একজন এক্স ফ্যাক্টর। ও একজন বিশ্বমানের ব্যাটসম্যান।' সিডনির ম্যাচটিতে ব্যক্তিগত মাইলফলকে পৌঁছাতে পারেন লিয়ঁ। সিডনিতেই ৪০০ টেস্ট উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করতে পারেন তিনি। বর্তমানে তিনি ৩৯৪টি টেস্ট উইকেটের মালিক। পরের সপ্তাহে ব্রিসবেনে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট ম্যাচে যদি লিয়ঁ খেলেন, তবে শততম টেস্ট ম্যাচ হবে সেটি তাঁর কেরিয়ারের।

তিনি জানান, 'কেরিয়ারের শেষে এই সব মাইলফলকগুলো মনে থেকে যাবে।' শুধু এখানেই থেমে থাকেননি লিয়ঁ। হঠাৎ তৈরি হওয়া অহেতুক বিতর্ককে ঘিরে লিয়ঁ জানান, 'দুদলের অনেক ক্রিকেটাররাই ৬ মাসের উপরে বায়ো-বাবলে রয়েছেন। যা মানসিকভাবে খুব খুব কঠিন। এই খেলাটাকে আমরা ভালোবাসি। খেলাটা খেলে লোকেদের মুখে আমরা হাসি ফোটাই। ভারতের উদ্দেশ্যে আমি বলব, অভিযোগ করা থেকে এবার বিরত থাকতে হবে। খেলাটাতেই আমাদের সবার মনোযোগ দেওয়া উচিত।'

বন্ধ করুন