বাংলা নিউজ > ময়দান > ‘গাভাসকরের কথায় কিছু যায় আসে না’, সমালোচনাকে পাত্তা দিলেন না পেইন
পেইন ও অশ্বিন
পেইন ও অশ্বিন

‘গাভাসকরের কথায় কিছু যায় আসে না’, সমালোচনাকে পাত্তা দিলেন না পেইন

  • সিডনি টেস্টে অশ্বিনের সঙ্গে পেইনের আচরণ নিয়ে প্রশ্ন তোলেন সানি।

শুভব্রত মুখার্জি

বিপক্ষের কিংবদন্তি ক্রিকেটারদের হোক বা নিজের দেশের প্রাক্তন ক্রিকেটার, সম্মান দেখানোর শিষ্টাচারটুকুও বোধ করলেন না টিম পেইন। এবার বিশ্ব ক্রিকেটের কিংবদন্তী সুনীল গাভাসকরকে কার্যত অসম্মান করতে বিন্দুমাত্র পিছু হটলেন না টিম পেইন।

ঔদ্ধত্যপূর্ণ সুরে অজিদের টেস্ট অধিনায়ক টিম পেইন জানিয়েছেন, গাভাসকর কী বলছেন, তাতে তাঁর উপর কোনওরকম প্রভাব পড়বে না। উল্লেখ্য, গাভাসকর কিছুদিন আগে পেইনের অনফিল্ড ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সেই প্রসঙ্গে পেইনকে প্রশ্ন করেছিলেন এক সাংবাদিক। তার উত্তরে এদিন পেইন বলেন, 'আবোল তাবোল কথা বলাই তো ওঁর কাজ। এরজন্যই তো এখন পয়সা পায়। ওর এসব কথা আমাকে প্রভাবিত করে না। ও যা খুশি তাই বলতে পারে।'

অস্ট্রেলীয় ক্রিকেটারদের এই মানসিকতা নতুন নয়। কিছুদিন আগেই অশ্বিনের বিরুদ্ধে আলটপকা মন্তব্য করে ধীকৃত হয়েছিলেন পেইন। তারপর আবার সাংবাদিক সম্মেলন করে ক্ষমাও চেয়ে নেন।

সিডনিতে অশ্বিনের প্রতি পেইনের ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিলেন গাভাসকর। অশ্বিন ব্যাট করার সময় উইকেটের পিছন থেকে তাঁকে বার বার বিরক্ত করে মনোসংযোগ ভাঙার চেষ্টা করেছিলেন পেইন। তারপরেই পেইনের অধিনায়কত্বের সমালোচনা করেছিলেন গাভাসকর। তার উত্তরে এমন ঔদ্ধত্যপূর্ণ কথাবা নিদর্শন রাখলেন অজি অধিনায়ক।

বন্ধ করুন