বাংলা নিউজ > ময়দান > ব্রিসবেনে অজি দূর্গের পতন, গাব্বায় অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল ভারত
দুরন্ত পন্ত। ছবি- টুইটার।
দুরন্ত পন্ত। ছবি- টুইটার।

ব্রিসবেনে অজি দূর্গের পতন, গাব্বায় অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল ভারত

  • ২-১ ব্যবধানে সিরিজ জিতে বর্ডার-গাভাসকর ট্রফি নিজেদের দখলেই রাখল টিম ইন্ডিয়া।

১৯৮৮ সালের পর থেকে অস্ট্রেলিয়া ব্রিসবেনে কোনও টেস্ট হারেনি। ভারত এর আগে কখনও গাব্বায় টেস্ট জেতেনি। দু'টি ছবিই বদলে দিল অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। গাব্বার অজি দুর্গ বিধ্বস্ত করে টেস্ট সিরিজ জিতল ভারত। শেষ হল ব্রিসবেনে অস্ট্রেলিয়ার ৩৩ বছরের সাফল্যের অধ্যায়। এই মাঠে নতুন করে ইতিহাস লিখল ভারত।

ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়াকে উত্তেজক ম্যাচে পরাজিত করে টিম ইন্ডিয়া। মাত্র ৩ ওভার বাকি থাকতে গাব্বা টেস্ট ৩ উইকেটে জিতে নেন রাহানেরা।

অস্ট্রেলিয়ার ৩৬৯ রানের জবাবে ভারত প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৩৩৬ রানে। ৩৩ রানে এগিয়ে থেকে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে তোলে ২৯৪ রানে। প্রথম ইনিংসের লিড মিলিয়ে অস্ট্রেলিয়া এগিয়ে থাকে ৩২৭ রানে। ভারত ম্যাচ শেষ হওয়ার মাত্র ৩ ওভার বাকি থাকতে ৭ উইকেটের বিনিময়ে ৩২৯ রান তুলে ম্যাচ জিতে যায়।

অ্যাডিলেডের প্রথম টেস্টে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। মেলবোর্নের দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-১ সমতা ফেরায় ভারত। সিডনির তৃতীয় টেস্ট ড্র হয়। ব্রিসবেনের শেষ টেস্ট জিতে ভারত ৪ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের দখলে নেয়। ফলে বর্ডার-গাভাসকর ট্রফি নিজেদের কাছেই রেখে দেয় টিম ইন্ডিয়া। এই নিয়ে অস্ট্রেলিার মাটিতে টানা ২টি টেস্ট সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

বন্ধ করুন