বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: ফের ICC-র শাস্তির মুখে টিম ইন্ডিয়া, জরিমানা হল কোহলিদের
অস্ট্রেলিয়ায় টি-২০ সিরিজ জয়ের ট্রফি হাতে টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।
অস্ট্রেলিয়ায় টি-২০ সিরিজ জয়ের ট্রফি হাতে টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

AUS vs IND: ফের ICC-র শাস্তির মুখে টিম ইন্ডিয়া, জরিমানা হল কোহলিদের

  • ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচের পরেই জরিমানা হয়েছিল টিম ইন্ডিয়ার।

অস্ট্রেলিয়া সফরে ফের আইসিসির শাস্তির মুখে টিম ইন্ডিয়া। সিডনিতে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে স্লো ওভার রেটের জন্য জরিমানা হল বিরাট কোহলিদের।

তৃতীয় টি-২০ ম্যাচে ভারতের বিরুদ্ধে স্লো ওভার রেটের অভিযোগ আনেন আইসিসির এলিট প্যানেল ম্যাচ রেফারি ডেভিড বুন। সিডনিতে নির্ধারিত সময়ের মধ্যে বোলিং কোটা পূর্ণ করতে পারেনি ভারত। সবদিক বিবেচনার পরেও নির্ধারিত সময়ে ১ ওভার পিছিয়ে ছিল টিম ইন্ডিয়া। ফলে দলের প্রত্যেক সদস্যের ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানা করা হয়। ভারত অধিনায়ক বিরাট কোহলি শাস্তি মেনে নেওয়ায় ফর্ম্যাল হেয়ারিংয়ের প্রয়োজন পড়েনি।

আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ে বোলিং কোটা পূর্ণ করতে না পারলে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি'র ২০ শতাংশ হারে জরিমানা করা হয় সংশ্লিষ্ট দলকে। সিডনিতে নির্ধারিত সময়ে ১ ওভার পিছিয়ে ছিল ভারত।

এর আগে সিডনিতেই ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে স্লো ওভার রেটের কবলে পড়ে ভারতীয় দল। সেবারও নির্ধারিত সময়ে ১ ওভার পিছিয়ে ছিলেন কোহলিরা। ফলে দলের প্রত্যেকের ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানা হয়েছিল। সঙ্গে সুপার লিগ টেবিলের এক পয়েন্ট কাটাও যায় ভারতের। এই নিয়ে চলতি অস্ট্রেলিয়া সফরে দ্বিতীয়বার স্লো ওভার রেটের কবলে পড়ল টিম ইন্ডিয়া।

বন্ধ করুন