বাংলা নিউজ > ময়দান > Australia vs India: তিন নেট বোলারকে নিয়ে ব্রিসবেন টেস্টে ভারত
টি নটরাজন। ছবি- টুইটার।
টি নটরাজন। ছবি- টুইটার।

Australia vs India: তিন নেট বোলারকে নিয়ে ব্রিসবেন টেস্টে ভারত

  • গাব্বায় মাঠে নামা পাঁচ ভারতীয় বোলার সাকুল্যে টেস্ট খেলেছেন ৪টি, উইকেট নিয়েছেন ১১টি।

আনকোরা বললেও কম বলা হয়। চোট-আঘাতে জর্জরিত ভারত ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে বোলিং আক্রমণ নিয়ে মাঠে নামে, তাদের টেস্ট খেলার সকুল্যে অভিজ্ঞতা ৪টি। অর্থাৎ, পাঁচ বোলার মিলে মোট ৪টি টেস্ট খেলেছেন, যাদের মধ্যে দু'জনের টেস্ট অভিষেক হল এই ম্যাচেই।

দলের সবথেকে অভিজ্ঞ বোলার মহম্মদ সিরাজ। মহম্মদ শামি অ্যাডিলেড টেস্টে চোট পাওয়ায় মেলবোর্নে যাঁর টেস্ট অভিষেক হয়। এই ম্যাচের আগে তিনি টেস্ট খেলেছেন মাত্র ২টি।

উমেশ যাদব মেলবোর্নে চোট পাওয়ায় নভদীপ সাইনির টেস্ট অভিষেক হয় সিডনিতে। সুতরাং, এর আগে মাত্র ১টি টেস্ট খেবেছেন তিনি।

ভারত নেট বোলার হিসেবে টেস্ট স্কোয়াডের সঙ্গে অস্ট্রেলিয়ার রেখে দেওয়া তিন বোলার শার্দুল ঠাকুর, টি নটরাজন ও ওয়াশিংটন সুন্দরকে একসঙ্গে মাঠে নামায় গাব্বায়। যাদের মধ্যে শার্দুল একটি টেস্ট খেলেছেন ২০১৮ সালে। নটরাজন ও ওয়াশিংটনের টেস্ট অভিষেক হয় এদিন।

গাব্বায় মাঠে নামার আগে ভারতের পাঁচ বোলারের সাকুল্যে উইকেট সংখ্যা ১১। সিরাজ ২টি টেস্টে ৭টি উইকেট নিয়েছেন। সাইনি একমাত্র টেস্টে নিয়েছেন ৪টি উইকেট। যদিও রোহিত শর্মার ২টি টেস্ট উইকেট রয়েছে। সুতরাং সব মিলিয়ে ভারতীয় দলের সংগৃহীত উইকেট সংখ্যা ১৩। সার্বিকভাবে ভারতের হয়ে টেস্ট খেলতে নামা দলের ১১ জন ক্রিকেটার মিলিয়ে এর থেকে কম উইকেট সংখ্যা ছিল ১৯৪৬ সালে লর্ডসে। সেবার অমরনাথের ৪টি ও নাইডুর ১টি উইকেট ছাড়া দলের আর কারও টেস্ট উইকেট ছিল না।

ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, মায়াঙ্ক আগরওয়াল, ঋষভ পন্ত, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ ও টি নটরাজন।

বন্ধ করুন