বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: অস্ট্রেলিয়া সফরে কোহলিদের জার্সিতে ফিরবে ৯২ বিশ্বকাপের টিম ইন্ডিয়ার স্মৃতি
টিম ইন্ডিয়ার নতুন জার্সি।
টিম ইন্ডিয়ার নতুন জার্সি।

AUS vs IND: অস্ট্রেলিয়া সফরে কোহলিদের জার্সিতে ফিরবে ৯২ বিশ্বকাপের টিম ইন্ডিয়ার স্মৃতি

  • রং বদলাচ্ছে ভারতীয় দলের ওয়ান ডে ও টি-২০ জার্সির।

গত আইসিসি বিশ্বকাপে পরিচিত স্কাই ব্লু ছাড়াও কমলা জার্সিতেও মাঠে নামতে দেখা গিয়েছে টিম ইন্ডিয়াকে। আপাতত কিছুদিনের জন্য ফের রং বদলাচ্ছে ভারতীয় দলের জার্সির।

অস্ট্রেলিয়া সফরের সীমিত ওভারের সিরিজে বিরাট কোহলিরা মাঠে নামবেন ডিপ ব্লু ও নেভি ব্লু রংয়ের নতুন জার্সিতে। এমনটাই জানা যাচ্ছে আউটলুক ইন্ডিয়ার খবর সূত্রে। উল্লেখযোগ্য বিষয় হল কোহলিরদের জার্সিতে ফিরতে চলেছে অতীতের টিম ইন্ডিয়ার স্মৃতি। কেননা এই জার্সির নকশা ১৯৯২ বিশ্বকাপে ভারতীয় দলের জার্সির আদলে তৈরি করা হয়েছে।

নতুন এই জার্সিতে বিসিসিাইয়ের নতুন কিট স্পনসর এমপিএল স্পোর্টসের লোগো থাকবে। নাইকির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর এমপিএলের সঙ্গে কিট স্পনসরশিপ চুক্তি স্বাক্ষর করেছে ভারতীয় বোর্ড।

বুধবারই ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের জন্য রওনা হয়। আইপিএল শেষ করে বিরাট কোহলিরা দুবাই থেকেই অস্ট্রেলিয়ার বিমান ধরেন। ওয়ান ডে, টি-২০ ও টেস্ট স্কোয়াডের সমস্ত ক্রিকেটার একসঙ্গে অস্ট্রেলিয়া রওনা হন। ওদেশে পৌঁছে ১৪ দিন কোয়ারান্টাইনে থাকবে ভারতীয় দল। ২৭ নভেম্বর থেকে সিডনিতে শুরু হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ।

২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর সিরিজের বাকি দু'টি ওয়ান ডে খেলা হবে যথাক্রমে সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও ক্যানবেরার মানুকা ওভালে। ৪ ডিসেম্বর প্রথম টি-২০ খেলা হবে ক্যানবেরা। ৬ ও ৮ ডিসেম্বর পরে দু'টি টি-২০ খেলা হবে সিডনিতে। ১৭ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত অ্যাডিলেড ওভালে খেলা হবে প্রথম টেস্ট। সিরিজের প্রথম টেস্ট খেলা হবে গোলাপি বলে কৃত্রিম আলোয়।

২৬ থেকে ৩০ ডিসেম্বর মেলবোর্নে খেলা হবে বক্সিং ডে টেস্ট। ৭ থেকে ১১ জানুয়ারি সিডনিতে খেলা হবে সিরিজের তৃতীয় টেস্ট। ব্রিসবেনে চতুর্থ টেস্টের আসর বসবে ১৫ থেকে ১৯ জানুয়ারি।

বন্ধ করুন