বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ২ টেস্টে নাও খেলতে পারেন বিরাট : রিপোর্ট

আগামী বছর জানুয়ারির গোড়ার দিকে বাবা হবেন। সেজন্য অস্ট্রেলিয়া সফরে শেষ দুটি টেস্টে নাও খেলতে পারেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক সূত্রকে উদ্ধৃত করে একথাই জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

আগামী ১৭ ডিসেম্বর থেকে চার টেস্টের সিরিজ শুরু হচ্ছে। অ্যাডিলেড (দিন-রাতের ১৭-২১ ডিসেম্বর), মেলবোর্ন (২৬-৩০ ডিসেম্বর), সিডনি (৭-১১ জানুয়ারি, ২০২১) এবং ব্রিসবেনে (১৫ -১৯ জানুয়ারি) হবে সেই চার টেস্ট। সেক্ষেত্রে বক্সিং ডে টেস্টের পর পিতৃত্বকালীন ছুটি নিতে পারেন ভারতীয় দলের অধিনায়ক। 

নাম গোপন রাখার শর্তে বোর্ডের ওই উচ্চপদস্থ কর্তা বলেন, ‘বিসিসিআই সর্বদা বিশ্বাস করে যে পরিবারকে অগ্রাধিকার দেওয়া উচিত। অধিনায়ক যদি পিতৃত্বকালীন ছুটি নিতে চান, তাহলে উনি শুধুমাত্র প্রথম দুটি টেস্টে খেলবেন।’ 

বিষয়টি নিয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। বিরাটও সে বিষয়ে মুখ খোলেননি। তবে অন্যান্য ক্রিকেটারদেরও যেমন পিৃতত্বকালীন ছুটি নেওয়ার ক্ষেত্রে বাধা দেয় না বোর্ড, বিরাটের ক্ষেত্রেও তাই হবে বলে জানিয়েছেন ওই কর্তা। তিনি বলেন, ‘দেখুন অন্য সময় হলে উনি নিজের প্রথম সন্তানের জন্য ফিরে যেতে পারতেন। একটি টেস্ট খেলতেন না এবং ব্রিসবেন শেষ টেস্টে খেলতেন। কিন্তু তখনও যদি ১৪ দিনের নিভৃতবাস (কোয়ারেন্টাইন) থাকে, তাহলে গিয়ে, আবারও ফিরে আসা কঠিন।’

আর বিরাট যদি শেষ দুটি টেস্টে না খেলেন, সেক্ষেত্রে মিডল অর্ডারে কে এল রাহুলের অন্তর্ভুক্তি কার্যত নিশ্চিত। নিজের জায়গা তিনে চেতেশ্বর পূজারা নামতে পারেন। বিরাটের চার নম্বর জায়গায় নামতে পারেন রাহুল। তারপর পাঁচে থাকবেন অজিঙ্কা রাহানে। বিরাটের উপস্থিতিতে তিনিই অধিনায়কত্ব সামলাবেন। রাহানে ইতিমধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অধিনায়কত্ব করেছেন।

বন্ধ করুন