বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: কোহলিই সর্বকালের সেরা, দাবি ফিঞ্চের

শুভব্রত মুখার্জি

আইপিএলের বন্ধুত্ব ভুলে ভারত-অস্ট্রেলিয়া সিরিজে একে অপরের মুখোমুখি ফিঞ্চ ও কোহলি। প্রসঙ্গত আইপিএলে এই দুই ব্যাটসম্যান আরসিবি ফ্র্যাঞ্চাইজির হয়েই খেলেন। তবে সিরিজ শুরু হলে কেউ যে কাউকে ছেড়ে কথা বলবে না তা বলাই বাহুল্য। ১৫০ বছরের ক্রিকেট ইতিহাসে ২২ গজে এসেছেন একাধিক কিংবদন্তী। স্যার ডন ব্র্যাডম্যান, সচিন তেন্ডুলকর, ব্রায়ান লারা-সহ একাধিক ব্যক্তিত্ব ক্রিকেটের মাঠে পারফরম্যান্সের মধ্যে দিয়ে দ্যুতি ছড়িয়েছেন।

কিন্তু এঁদের কাউকেই নয়, ভারত অধিনায়ক বিরাট কোহলিকে 'সর্বকালের সেরা' ক্রিকেটার বেছে নিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাঁর মতে ভারত তথা আরসিবি অধিনায়ক বিরাট কোহলিই ৫০ ওভারের ফরম্যাটে শ্রেষ্ঠ ক্রিকেটার। ফিঞ্চের মতে, 'যদি রেকর্ডের দিকে তাকাই, তবে কোহলি অদ্বিতীয়। ওর রেকর্ড অবিশ্বাস্য। কোহলির ব্যাটিংয়ে তেমন কোনও দুর্বলতা আমি খুঁজে পাইনি। আমার মতে সম্ভবত সর্বকালের সেরা ওয়ান ডে ক্রিকেটার। আমাদের তাই কোহলির বিপক্ষে নিজেদের পরিকল্পনা অনুযায়ী বল করতে হবে। ওকে দ্রুত ফেরানোর কথা মাথায় রাখতে হবে।'

সদ্য সমাপ্ত আইপিএলে যেহেতু আরসিবি দলে বিরাটের সঙ্গে একই দলে খেলেছেন অ্যারন ফিঞ্চ, ফলে তাঁকে খুব কাছে থেকে দেখেছেন। কোহলির নেতৃত্বেই তিনি অরসিবির হয়ে খেলেছিলেন। এই সিরিজের আগে ওয়ান ডে ক্রিকেটে অজিদের বিরুদ্ধে বিরাট ব্যাট হাতে ৫০.১৭ গড়ে করেছেন ১১৫৪ রান, রয়েছে ৫ টি সেঞ্চুরিও।

বন্ধ করুন