বাংলা নিউজ > ময়দান > Australia vs India: গাব্বায় শার্দুলের সঙ্গে জুটিতে নয়া নজির সুন্দরের
ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। ছবি- টুইটার।
ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। ছবি- টুইটার।

Australia vs India: গাব্বায় শার্দুলের সঙ্গে জুটিতে নয়া নজির সুন্দরের

  • অনুর্ধ্ব-১৯ পর্যায়ে ওপেনিং করা সুন্দর নিজের ব্যাটিং দক্ষতার পরিচয় দিলেন ব্রিসবেনে।

শুভব্রত মুখার্জি

সিডনি টেস্টে অদম্য জেদ এবং দাঁতে দাঁত চাপা লড়াইয়ের পরে যখন ভারতীয় দল সিরিজ ১-১ অবস্থায় চতুর্থ টেস্ট খেলার জন্য গাব্বাতে পা রেখেছিল, তখন তারা নিজেরাই নিশ্চিত ছিল না ব্রিসবেনে চোট আঘাতে জর্জরিত শিবির থেকে কোন ১১ জনকে প্রথম একাদশে খেলাবে। অবস্থা এতটাই খারাপ ছিল যে বাধ্য হয়েই এই ম্যাচে দুই নেট বোলারকে অভিষেকের সুযোগ করে দেয় তারা। বল হাতে ভারত একেবারে খারাপ পারফরম্যান্স করেনি।

প্রথম দিনের শেষে অজিরা ২৭৪ রান তুলে ফেলেছিল মাত্র ৫ উইকেট হারিয়ে। সেখান থেকে দ্বিতীয় দিনে যখন সবাই ভেবেছিল অজিরা ৪০০-র উপর স্কোর করবে। ঠিক তখন ভারতীয় বোলাররা ভারতকে ম্যাচে ফেরায়। অজিদের ৩৬৯ রানে অলআউট করে দেয়।

তৃতীয় দিনে ভারত প্রথম সেশনে পূজারা এবং রাহানের উইকেট হারানোর পরে দ্বিতীয় সেশনে হারায় মায়াঙ্ক এবং পন্তের উইকেট। সেই সময় মনে করা হচ্ছিল অজিরা হয়ত ১৫০ রানের বেশি লিড নেবে। ঠিক সেই সময় ব্যাট হাতে ভারতকে লড়াইয়ছ ফেরালেন ওয়াশিংটন সুন্দর এবং শার্দুল ঠাকুর।

প্রসঙ্গত পন্ত এবং সুন্দর একটা সময় অনুর্ধ্ব -১৯ পর্যায়ে ওপেনার হিসেবে খেলতেন। তারপর থেকে সুন্দর নিজের অফ স্পিন বোলিংয়ের উপর বেশি জোর দেন। অনুর্ধ্ব-১৯ পর্যায়ে ওপেন করা সুন্দর, শার্দুল ঠাকুরের সাথে জুটি বেঁধে গড়ে ফেলেছেন নয়া নজির। সপ্তম উইকেটে তাঁরা যোগ করেন ১২৩ রান। ফলে তারা ভারতের হয়ে গাব্বাতে ১৯৯১ সালে কপিল দেব এবং মনোজ প্রভাকরের করা ৫৮ রানের জুটির রেকর্ডটি ভেঙে দেন।

বন্ধ করুন