বাংলা নিউজ > ময়দান > সিডনি টেস্টে ভারতের ব্যাটিং অর্ডার নিয়ে ফের রাহানাকে হেঁয়ালিপূর্ণ বার্তা জাফরের
ওয়াসিম জাফর। ছবি- টুইটার।
ওয়াসিম জাফর। ছবি- টুইটার।

সিডনি টেস্টে ভারতের ব্যাটিং অর্ডার নিয়ে ফের রাহানাকে হেঁয়ালিপূর্ণ বার্তা জাফরের

  • মেলবোর্ন টেস্টের আগেও টিম ইন্ডিয়ার প্রথম একাদশ নির্বাচন নিয়ে গুপ্ত বার্তা দিয়েছিলেন জাফর।

শুভব্রত মুখার্জি

অজিভূমে চলতি টেস্ট সিরিজ জমে উঠেছে। টানটান উত্তেজনাতে ভরা সিরিজের ফল আপাতত ১-১। অ্যাডিলেডে অজিদের টেস্ট জয়ের যোগ্য জবাব দিয়ে মেলবোর্নে দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়েছে রাহানেরা। পরবর্তী টেস্ট সিডনিতে শুরু হচ্ছে ৭ জানুয়ারি থেকে।

মেলবোর্নে অনুশীলন করে করোনা পরীক্ষা করিয়ে তবেই সিডনিগামী বিমানে চাপতে দেওয়া হয়েছে রাহানেদের। এর মাঝেই ব্রিসবেন টেস্ট নিয়ে অজি মিডিয়ার একাংশ অহেতুক বিতর্ক সৃষ্টির চেষ্টা করেছিল। যদিও সেই চেষ্টাতে জল ঢেলে দিয়েছেন সিএ কর্তা নিক হ্যাকলি। তিনি জানিয়েছেন ভারতের তরফ থেকে এমন কোন আব্দার তাদের কাছে করা হয়নি।

এই আবহে দাঁড়িয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা বর্তমানে কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটিং কোচ ওয়াসিম জাফর 'স্বমহিমায়' আত্মপ্রকাশ করলেন তাঁর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে। প্রসঙ্গত কিছুদিন আগেই মেলবোর্ন টেস্টের আগে তিনি অধিনায়ক রাহানেকে দল নির্বাচন নিয়ে 'কোডেড' বার্তা দিয়েছিলেন। কাকাতলীয়ভাবে সেবার ভারতের দল নির্বাচন মিলে গিয়েছিল জাফরের দেওয়া পরামর্শের সাঙ্গে।

এবার সিডনি টেস্টের আগেও অধিনায়ক রাহানেকে ট্যাগ করে ভারতের ব্যাটিং অর্ডার কি হওয়া উচিত তা নিয়ে এক অভিনব বার্তা দিলেন তিনি। জাফর টুইট করে লিখলেন, 'আজকে আমি লেকের ধারে একটা অসাধারন ফিল্টারড কফি খেয়েছি। অবাক হয়েছি জলের নীচে মাছেরা কিভাবে বেঁচে থাকে সেটা দেখে। তারপর আমি চে গুয়েভারার একটা পোর্টেটের পাশ দিয়ে হেটে চলে যাই। এরপর আমার সাঙ্গে হঠাৎ দেখা হয় আমার ডোম্বিভালির পুরনো এক বন্ধুর। যে আবার নতুন করে বোরিভোলিতে তার রেস্তোরাঁ ব্যবসা শুরু করেছে।'

টুইটে রাহানেকে ট্যাগ করে সিডনি টেস্টের জন্য শুভেচ্ছা জানিয়ে তিনি তার 'গুপ্ত' বার্তা উন্মোচনের আহ্বান জানিয়েছেন। বার্তাটিকে যদি আমরা ডিকোড করি তাহলে পরপর আমরা কিছু ভারতীয় ব্যাটসম্যানদের নাম পাব‌। যেমন-

ফিল্টার কফি- কে এল রাহুল

ফিস- গিল

চে গুয়েভারা- চেতেশ্বর পূজারা

ডোম্বিভালি- রাহানে

বোরিভলি- রোহিত

অর্থাৎ, অত্যন্ত সুচতুরভাবে জাফর রাহানেকে সিডনি টেস্টে ভারতের ব্যাটিং অর্ডার কি হওয়া উচিত তা নিয়ে দিয়ে রাখলেন 'কোডেড' বার্তা। এখন দেখার রাহানে জাফরের এই 'গুপ্ত' বার্তা কতটা মেনে চলেন।

বন্ধ করুন