বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: অবসর ভেঙে কি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন বীরেন্দ্র সেহওয়াগ?
বীরেন্দ্র সেহওয়াগ। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @ICC)
বীরেন্দ্র সেহওয়াগ। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @ICC)

Aus vs Ind: অবসর ভেঙে কি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন বীরেন্দ্র সেহওয়াগ?

  • নয়া ‘প্রস্তাব’ নিয়ে হাজির হলেন বীরেন্দ্র সেহওয়াগ।

সিডনি থেকেই একটা কথা ছড়িয়েছে - ব্রিসবেনের প্রথম একাদশ নির্বাচন নিয়ে বেশি ভাবতে হবে না অজিঙ্কা রাহানেকে। কারণ চোটের তালিকা এতটাই দীর্ঘ যে টেস্টের দিন সকালে ফিট খেলোয়াড় কতজন থাকবেন, তা নিয়ে ধোঁয়াশা আছে। তারইমধ্যে মঙ্গলবার সকালে জানা গিয়েছে জসপ্রীত বুমরাহের চোটের বিষয়ে। তাই এবার নয়া ‘প্রস্তাব’ নিয়ে হাজির হলেন বীরেন্দ্র সেহওয়াগ।

টুইটারে চোটের জন্য ছিটকে যাওয়া ভারতীয় খেলোয়াড়দের একটি তালিকা প্রকাশ করে প্রাক্তন ভারতীয় ওপেনার লেখেন, ‘এত খেলোয়াড়রা চোট পেয়েছেন যে ১১ জন নাহলে অস্ট্রেলিয়া যাওয়ার তৈরি আছি। কোয়ারেন্টাইনের বিষয়টি দেখে নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।’

মজার ছলে সেহওয়াগ সে কথা বললেও ভারতের অবস্থা কার্যত সে রকমই। চোটের জন্য অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি ভুবনেশ্বর কুমার এবং ইশান্ত শর্মা। চোট সারিয়ে কোয়ারেন্টাইন নিয়মের জন্য প্রথম দুটি টেস্টে ছিলেন না রোহিত শর্মা। তার আগে প্রথম টেস্টেই চোট পেয়ে দেশে ফিরে গিয়েছেন মহম্মদ শামি। পরের টেস্টে একই পরিণতি হয় উমেশ যাদবের। এবার তৃতীয় টেস্টে ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে কার্যত ছিটকে গিয়েছেন বুমরাহ। সরকারিভাবে ভারতীয় বোর্ডের তরফে সে বিষয়ে কিছু জানানো না হলেও এক সূত্র সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, ‘সিডনিতে ফিল্ডিংয়ের সময় বুমরাহের পেটে টান ধরেছিল। ও ব্রিসবেন টেস্টের বাইরে থাকবে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে ওকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।’ তার ফলে একেবারে অনিভজ্ঞ বোলিং লাইন-আপ নিয়ে নামতে বাধ্য হবে ভারত।

শুধু তাই নয়, চোটের জন্য ইতিমধ্যে ব্রিসবেন টেস্ট থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা এবং হনুমা বিহারী। মিডল অর্ডার ব্যাটসম্যানের পরিবর্তে যে মায়াঙ্ক আগরওয়াল দলে ঢুকতেন, তিনিও অনুশীলনে চোট পেয়েছেন। স্ক্যান করিয়েছেন। অবস্থা গুরুতর হলে তিনিও ছিটকে যেতে পারেন। রবিচন্দ্রন অশ্বিন, ঋষভ পন্ত এবং চেতেশ্বর পূজারাদেরও হালকা চোট আছে। ফলে দলে একেবারে ফিট খেলোয়াড়ের সংখ্যা হাতেগোনা। সেই পরিস্থিতিতে ব্রিসবেন টেস্টে ভারতের পারফরম্যান্স নিয়ে উদ্বেগে ভুগছেন সমর্থকরা। যদিও ভারতীয় শিবিরে চোট-আঘাত নিয়ে চিন্তিত নয়। বরং যে খেলোয়াড়রাই মাঠে নামবেন, তাঁরা নিজেদের উজাড় করে দেবেন বলে আত্মবিশ্বাসী রাহানেরা।

বন্ধ করুন