বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: 'টেস্টে বন্ধুত্ব থাকবে না', ভারতকে প্রচ্ছন্ন হুঁশিয়ারি কামিন্সের

শুভব্রত মুখার্জি

আর কয়েকদিন পরেই সাদা পোশাকে লড়াইয়ে একে অপরের বিরুদ্ধে নামবেন বিরাট কোহলি এবং স্টিভ স্মিথরা। ২০১৮-১৯ মরশুমে ভারতের কাছে দেশের মাটিতে সিরিজ হারার বদলা অবশ্যই নিতে চাইবেন টিম পেইনরা। ফলে কেউ যে কাউকে এক ইঞ্চি জায়গা ছাড়বে না, তা বলাই বাহুল্য। ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচ হবে আর স্লেজিং হবে না, সেটা হতেই পারে না।

প্রসঙ্গত শেষ বারের সফরে স্মিথ-ওয়ার্নার বল বিকৃতি কেলেঙ্কারির জন্য বাদ পড়েছিলেন। কোহলিদের বিরুদ্ধে সেভাবে স্লেজিং করতে দেখা যায়নি অজি ক্রিকেটারদের। সদ্য শেষ হওয়া একদিনের আর টি-টোয়েন্টি সিরিজেও সেভাবে স্লেজিং হয়নি। কিন্তু আসন্ন টেস্ট সিরিজে যে তা হওয়ার সম্ভাবনা প্রবল, তা নিয়ে এখন থেকেই মোটামুটি নিশ্চিত ক্রিকেট মহল।

আগামী ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। প্রথম টেস্ট হবে গোলাপি মহারণ। অর্থাৎ দিন-রাতের। এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে অজি পেসার প্যাট কামিন্স রীতিমতো হুমকি দিলেন ভারতকে। তাঁর বক্তব্য, সাদা বলের ক্রিকেটের বন্ধুত্বপূর্ণ আবহ লাল বা গোলাপি বলের ম্যাচে দেখা যাবে না। তিনি বলেছেন, 'স্লেজিংয়ের দিক দিয়ে দেখলে এখনও পর্যন্ত দুটো সিরিজ বন্ধুত্বপূর্ণ আবহে খেলা হয়েছে। টেস্ট সিরিজে মোটেই বন্ধুত্বের পরিবেশে লড়াই হবে না। লড়াকু মানসিকতা নিয়েই খেলা হবে। আমরা খুব রিল্যাক্স থাকি, হাসি-ঠাট্টা করি।'

বন্ধ করুন