বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: পন্ত নন, অ্যাডিলেডে দিনরাতের টেস্টে খেলতে পারেন ঋদ্ধিমান
পন্ত নন, অ্যাডিলেডে দিনরাতের টেস্টে খেলতে পারেন ঋদ্ধিমান{ (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
পন্ত নন, অ্যাডিলেডে দিনরাতের টেস্টে খেলতে পারেন ঋদ্ধিমান{ (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

Aus vs Ind: পন্ত নন, অ্যাডিলেডে দিনরাতের টেস্টে খেলতে পারেন ঋদ্ধিমান

  • সূত্রের খবর অনুযায়ী, দুরন্ত কিপিং এবং সুরক্ষিত ব্যাটিংয়ের জন্য ঋদ্ধিমান সাহাকেই প্রাধান্য দিচ্ছে দল।

শুভব্রত মুখার্জি

যে কোনও কোচ বা টিম ম্যানেজমেন্টের জন্য এটাকে বলে সুখের 'মাথাব্যথা'। একটি জায়গার জন্য যখন একাধিক যোগ্য প্রার্থী থাকেন, তখন কোচের জন্য তা সুখের মাথাব্যথাই বলা চলে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট তথা রবি শাস্ত্রীকে এখন সিদ্ধান্ত নিতে হবে, অ্যাডিলেডে দিনরাতের টেস্টে উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধিমান সাহা এবং ঋষভ পন্তের মধ্যে কাকে খেলানো হবে। আগামী ১৭ ডিসেম্বর শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম টেস্ট। তার আগে প্রথম প্রস্তুতি ম্যাচে লড়াকু অর্ধশতরান করেছিলেন ঋদ্ধি। সেই ইনিংসের সৌজন্যে হার এড়াতে পেরেছিল ভারত। তারপর আবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৭৩ বলে অপরাজিত ১০৩ রান করে দলে জায়গার জন্য জোরালো দাবি জানিয়েছেন ঋষভ পন্ত।

তবে ভারতীয় দলের সূত্রের খবর, অ্যাডিলেডে গোলাপি বলের মহারণে পন্তের আগে ঋদ্ধিকেই সুযোগ দিতে পারে ম্যানেজমেন্ট। এর প্রধান কারণ হিসেবে দেখা হচ্ছে, গ্লাভস হাতে ঋদ্ধির ভালো পারফরম্যান্স। ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারী কয়েকদিন আগেই এই লড়াইকে 'স্বাস্থ্যকর' হিসেবে আখ্যা দিয়েছিলেন।

সূত্রের খবর অনুযায়ী, দুরন্ত কিপিং এবং সুরক্ষিত ব্যাটিংয়ের জন্য ঋদ্ধিমান সাহাকেই প্রাধান্য দিচ্ছে দল। তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। টেস্টের আগে সেই সিদ্ধান্ত নেবেন রবি শাস্ত্রী, বিরাট কোহলিরা।

বন্ধ করুন