বাংলা নিউজ > ময়দান > AUS vs PAK: নির্বিষ পিচে মজা লুটল অজিরা, ক্রমশ কমছে ফলাফলের সম্ভাবনা

AUS vs PAK: নির্বিষ পিচে মজা লুটল অজিরা, ক্রমশ কমছে ফলাফলের সম্ভাবনা

রাওয়ালপিন্ডিতে ব্যাটিংরত উসমান খোয়াজা। ছবি- এএফপি। (AFP)

তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া ২০৫ রানে পিছিয়ে রয়েছে। 

প্রথম টেস্টের শুরুর দুই দিন পাকিস্তান ব্যাটারদের সামনে কার্যত অসহায় লেগেছিল অস্ট্রেলিয়ান বোলারদের। তৃতীয় দিনে অজি ব্যাটারদের সামনে পাকিস্তান বোলারদের পারফরম্যান্স প্রমাণ করে দিল রাওয়ালপিন্ডির উইকেট কতটা পাটা। দুই ওপেনারের দাপট ও মার্নাস ল্যাবুশেনের সুন্দর ইনিংসের সুবাদে তৃতীয় দিনের শেষে অজিরা ২০৫ রানে পিছিয়ে।

মেঘাচ্ছন পরিবেশে নাসিম শাহ ও শাহিন আফ্রিদি পাকিস্তানের হয়ে শুরুটা বেশ ভালই করেছিলেন। আগুনে পেস বোলিংয়ের সামনে ডেভিড ওয়ার্নার এবং উসমান খোয়াজা চাপে একটু পড়েন। ২২ রানে শাহিনের বলে খোয়াজা সুযোগও দিয়েছিলেন, তবে ফাওয়াদ আলাম সেই ক্যাচ ধরতে ব্যর্থ হন। এর মাশুল গুনতে হয় পাকিস্তানকে। ক্রমশ থিতু হয়ে যাওয়া অজি ওপেনাররা শাহিদের স্পেলের পর পরেই আগ্রাসী মনোভাব নেন। প্রথম সেশনে খোয়াজা ৭০ রানও করে ফেলেন। 

তবে ডেভিড ওয়ার্নার ১১৪ বলে ৬৮ রান করে সাজিদ খানের বলে বোল্ড হন। দ্বিতীয় সেশনে পাকিস্তান বোলাররা অজিদের ওপর অঙ্কুশ লাগাতে সক্ষম হন। নিজের জন্মস্থানে ফিরে এক স্বপ্নের শতরানের দিকে অগ্রসর হওয়া খোয়াজাও শতরানের থেকে তিন রান কম, ৯৭ রানে (১৫৯ বলে) সাজঘরে ফেরেন। ওপেনারদের আউট হওয়ার পর অজিদের রান করার গতি আরও কমে। বর্তমান বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটার মার্নাস ল্যাবুশেনও শুরুতে বাঁ-হাতি বোলার নওমান আলির বিরুদ্ধে কিছুটা মুশকিলেই পড়েন।

তবে নিজের ক্লাস দেখিয়ে সেই মুহূর্ত অতিক্রম করে সুইপ, রিভার্স সুইপে দাপট দেখাতে শুরু করেন ল্যাবুশেন। সিরিজের আগে তাঁর বিশেষ পদ্ধতিতে স্পিন খেলার অনুশীলন কাজে দিয়েছে বলেই মনে হয়। দিনের শেষে ৬৯ রানে অপরাজিত রয়েছেন তিনি। স্টিভ স্মিথের অপরাজিত ২৪ রানের ইনিংসেও তাঁকে কোনো সমস্যায় পড়তে দেখা যায়নি। খারাপ আলোর জন্য ঘন্টাখানেক আগেই তৃতীয় দিনের খেলা শেষ হয়ে যায়। অস্ট্রেলিয়ার বর্তমান স্কোর দুই উইকেটের বিনিময়ে ২৭১। যা পিচ এবং যেমনভাবে খারাপ আলো ম্যাচে প্রভাব ফেলছে, তাতে এই ম্যাচে ড্র বাদে অন্য ফলাফল পাওয়া মুশকিলই মনে হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.