বাংলা নিউজ > ময়দান > AUS vs SA: কামিন্সের কঠোর সিদ্ধান্তই সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার জয়ের সম্ভাবনা জিইয়ে রাখল

AUS vs SA: কামিন্সের কঠোর সিদ্ধান্তই সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার জয়ের সম্ভাবনা জিইয়ে রাখল

উইকেট নেওয়ার পরে কামিন্সকে ঘিরে অস্ট্রেলিয়ার উচ্ছ্বাস। ছবি- এএফপি।

Australia vs South Africa: সিডনি টেস্টের প্রথম ইনিংসে দেড়শো রানের কমেই ৬টি উইকেট হারিয়ে চাপে দক্ষিণ আফ্রিকা।

দলের স্বার্থে কঠোর সিদ্ধান্ত নিতে দু'বার ভাবেননি প্যাট কামিন্স। অজি দলনায়কের সিদ্ধান্তের সমালোচনা হলেও অস্ট্রেলিয়ার সামনে ম্যাচ জয়ের রাস্তা এখনও খোলা রয়েছে কামিন্স ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে দলকে প্রাধান্য দেওয়ায়।

বৃষ্টিতে সিডনি টেস্টের প্রায় দু'দিনের খেলা ভেস্তে গিয়েছে। প্রথম দিনে খেলা হয় মাত্র ৪৭ ওভার। দ্বিতীয় দিনের খেলা নির্বিঘ্নে সম্পন্ন হলেও তৃতীয় দিনে একটিও বল পিচে পড়েনি। চতুর্থ দিনেও খেলা শুরু হয় নির্ধারিত সময়ের অনেক দেরিতে।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪ উইকেটে ৪৭৫ রান তুলে ফেলেছিল দ্বিতীয় দিনের শেষেই। হাতে পর্যাপ্ত রসদ থাকায় চতুর্থ দিনে অযথা নিজেদের ইনিংসকে দীর্ঘায়িত করতে চাননি অজি দলনায়র প্যাট কামিন্স। তিনি সেখানেই নিজেদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেন।

যদিও অস্ট্রেলিয়ার ব্যাট ছেড়ে দেওয়ার সিদ্ধান্তে ধাক্কা খায় উসমান খোওয়াজার আন্তর্জাতিক কেরিয়ারে প্রথমবার ডাবল সেঞ্চুরি করার স্বপ্ন। কেননা তাঁকে নট-আউট থাকতে হয় ব্যক্তিগত ১৯৫ রানে। অনেকেরই মত, উসমানকে ৫ রান করে দ্বিশতরান পূর্ণ করার সুযোগ দেওয়া উচিত ছিল কামিন্সের।

আরও পড়ুন:- 'তাড়াতাড়িই আপনার টেস্ট ক্যাপ্টেন্সি কেড়ে নেওয়া হবে', সাংবাদিকের দুঃসাহসিক প্রশ্নের সপাট জবাব দিলেন বাবর: ভিডিয়ো

বিতর্কিত এই বিষটি ছাড়া চতুর্থ দিনের খেলায় অস্ট্রেলিয়ার দাপট দেখা যায় আগাগোড়া। প্রথম ইনিংসে পালটা ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা চতুর্থ দিনের খেলা শেষ করে ৬ উইকেটে ১৪৯ রান তুলে। প্রোটিয়ারা সাকুল্যে ব্যাট করে ৫৯ ওভার।

ডিন এলগার ১৫, সারেল এরউই ১৮, এনরিখ ক্লাসেন ২, তেম্বা বাভুমা ৩৫, খায়া জোন্দো ৩৯ ও কাইল ভেরেইন ১৯ রানে আউট হন। দিনের শেষে ১০ রানে নট-আউট থাকেন মারকো জানসেন। ৬ রান করে অপরাজিত থাকেন সাইমন হার্মার।

আরও পড়ুন:- Ranji Trophy: শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া মনোজদের, দেখে নিন রঞ্জির পয়েন্ট টেবিলে কত নম্বরে রয়েছে বাংলা

অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ২৯ রান খরচ করে ৩টি উইকেট নেন। ২৯ রানে ২টি উইকেট নিয়েছেন জোশ হ্যাজেলউড। ৬৫ রান খরচ করে ১টি উইকেট পকেটে পুরেছেন ন্যাথন লিয়ঁ। এখনও উইকেট পাননি অ্যাস্টন এগর ও ট্রেভিস হেড।

অস্ট্রেলিয়ার থেকে প্রথম ইনিংসের নিরিখে দক্ষিণ আফ্রিকা এখনও ৩২৬ রানে পিছিয়ে রয়েছে। ফলো-অন এড়াতে এখনও বিস্তর পথ হাঁটতে হবে প্রোটিয়াদের। সুতরাং, শেষ দিনে দক্ষিণ আফ্রিকাকে ফলো-অন করাতে পারলে অস্ট্রেলিয়ার সামনে জয়ের সুযোগ চলে আসতে পারে।

যদিও কাজটা সহজ হবে না মোটেও। কেননা ফলো-অন করিয়ে ম্যাচ জয়ের জন্য সবার আগে শেষ দিনে দক্ষিণ আফ্রিকার ১৪টি উইকেট তুলতে হবে অস্ট্রেলিয়াকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.