বাংলা নিউজ > ময়দান > AUS vs SA: দু'দিনেই শেষ ব্রিসবেন টেস্ট, কামিন্সদের আগুনে পেসে ঝলসে গেল দক্ষিণ আফ্রিকা

AUS vs SA: দু'দিনেই শেষ ব্রিসবেন টেস্ট, কামিন্সদের আগুনে পেসে ঝলসে গেল দক্ষিণ আফ্রিকা

উচ্ছ্বসিত অজি শিবির। ছবি- এএফপি।

Australia vs South Africa 1st Test: বল হাতে পালটা লড়াই চালান রাবাদারাও, যদিও শেষ হাসি হাসে অস্ট্রেলিয়া।

মাত্র দু'দিনেই শেষ ব্রিসবেন টেস্ট। পেস বোলারদের স্বর্গরাজ্যে ব্যাটসম্যানদের আত্মসমর্পণের ছবি দেখা যায় আগাগোড়া। শেষমেশ প্রোটিয়াদের হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ লিড নেয় অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ১৫২ রানে অল-আউট করে অস্ট্রেলিয়া। কাইল ভেরেইন ৬৪ রান করেন। মিচেল স্টার্ক ও ন্যাথন লিয়ঁ ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন প্যাট কামিন্স ও স্কট বোল্যান্ড।

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রলিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তোলে। ট্রেভিস হেড অপরাজিত ছিলেন ৭৮ রানে। তার পর থেকে খেলতে নেমে দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস গুটিয়ে যায় ২১৮ রানে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৬৬ রানের লিড হাতে পেয়ে যায় অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:- IND vs BAN 1st Test: শাকিবের প্রতিরোধ ভেঙে চট্টগ্রাম টেস্টে দাপুটে জয় ভারতের

ট্রেভিস হেড ৯২ রানে আউট হন। কাগিসো রাবাদা ৪টি ও মারকো জানসেন ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন এনরিখ নরকিয়া। ১টি উইকেট দখল করেন লুঙ্গি এনগিদি।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা মাত্র ৯৯ রানে অল-আউট হয়ে যায়। খায়া জোন্দো ৩৬ ও তেম্বা বাভুমা ২৯ রান করেন। প্যাট কামিন্স ৫টি এবং মিচেল স্টার্ক ও স্কট বোল্যান্ড ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- IND vs BAN: দুর্ভেদ্য পূজারা, অপ্রতিরোধ্য কুলদীপ, অনবদ্য ফিল্ডিং, চট্টগ্রাম টেস্টে ভারতের জয়ের হাফ-ডজন কারণে চোখ রাখুন

প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে জয়ের জন্য শেষ ইনিংসে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৪ রানের। অজিরা ৪ উইকেটের বিনিময়ে ৩৫ রান তুলে ম্যাচ জিতে যায়। শেষ ইনিংসে অস্ট্রেলিয়ার কোনও ব্যাটসম্যান ২ অঙ্কের রানে পৌঁছতে পারেননি। অতিরিক্ত হিসেবে তারা ১৯ রান উপহার পায়। ৪টি উইকেটই নেন কাগিসো রাবাদা। বোলারদের রামরাজত্বে দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচের সেরা হন ট্রেভিস হেড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.