বাংলা নিউজ > ময়দান > অজি জাত্যাভিমানকে ঢাল করেই দু'শো হাতছাড়ার আফশোস ঢাকলেন খোওয়াজা

অজি জাত্যাভিমানকে ঢাল করেই দু'শো হাতছাড়ার আফশোস ঢাকলেন খোওয়াজা

নিজের কন্যার সঙ্গে উসমান খোওয়াজা (AFP)

Khawaja reaction on missing out 200- ২০০ হারানো নিয়ে কেন দুঃখ নেই, যুক্তি দিয়ে বোঝালেন উসমান খোওয়াজা। 

সিডনিতে সিরিজ শেষ। পঞ্চম দিনে একেবার ম্যাড়ম্যাড়ে ড্র। অল আউট হওয়া তো দুরস্ত, মাত্র দুই উইকেট পড়ল প্রোটিয়াদের। তারপরেই উঠে আসছে যে প্রশ্ন যে তাহলে কী উসমান খোওয়াজাকে ২০০ করার সুযোগ না দিয়ে ভুল করল অস্ট্রেলিয়া। প্রসঙ্গত বৃষ্টির জন্য পুরো একদিনের খেলা না হওয়ায় খোওয়াজা অপরাজিত থেকে যান ১৯৫ রানে। নিজেদের ইনিংস ডিক্লেয়ার করে প্রোটিয়াদের দুইবার আউট করার চেষ্টা করেছিলেন কামিন্স। যদিও সেটা সম্ভব হয়নি। শেষ দিন আট উইকেট পাওয়া বাকি, তখনই হাত মিলিয়ে নিলেন দুই দলের ক্রিকেটাররা।

স্বভাবতই ম্যাচের সেরা উসমান খোওয়াজা। তাঁর কাছে জিজ্ঞেস করা হল ২০০ হারানোর যন্ত্রণা নিয়ে। স্বাভাবিকভাবেই সোজা উত্তর দিলেন না তিনি। তবে নিজের হতাশা লুকানোর চেষ্টাও করেননি তিনি। খোওয়াজা বলেন যে এখন তিনি রীতিমত উপভোগ করছেন তাঁর ক্রিকেট। সিডনির উইকেট খুবই মন্থর। সেখানে স্পিনের বিরুদ্ধে ভালো খেলাটা খুব জরুরি বলেই মনে করেন খোওয়াজা। প্রসঙ্গত, এরপরেই ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। সেখানে অশ্বিনদের বিরুদ্ধে খোওয়াজা কতটা নিজের জাত চেনাতে পারেন, সেটা দেখতে উদগ্রীব আপামর ক্রিকেট বিশ্ব।

১৯৫ রানে নট আউট থেকে যাওয়া প্রসঙ্গে উসমান খোওয়াজা বলেন যে তিনি নিশ্চিত ভাবেই ডবল সেঞ্চুরি করতে চাইবেন। কিন্তু দিনের শেষে কামিন্সের ডিক্লেয়ার করা অজিদের ক্রিকেট বিশ্বাসের নিদর্শন বলেই মনে করেন খোওয়াজা। তাঁর মতে, বাস্তবে ক্রিকেট আসলে কী হওয়া উচিৎ সেটাই বুঝিয়ে দিয়েছেন তাঁর অধিনায়ক। সেখানে ব্যক্তির উর্ধ্বে সর্বদা দল। ক্রিকেটে জয় সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং তারজন্য যা করা দরকার সেটা করা উচিৎ। সেখানে ব্যক্তিগত মাইলফলক গৌণ। খোওয়াজা বলেন দিনের শেষে এটি দলগত খেলা ও যেসব শিশুরা খেলাটি দেখছেন তাদের বোঝা উচিৎ যে অজির সবসময়ই দলকে আগে প্রাধান্য হয়। পাকিস্তানে জন্ম হলেও ছোটোবেলাতেই অস্ট্রেলিয়ায় চলে যান উসমান খোওয়াজা। উপমহাদেশে অনেক সময়ই ব্যক্তিগত রেকর্ডকে বেশি গুরুত্ব দেওয়া হত। কিন্তু খোওয়াজা যে বাস্তবেই মনের দিক থেকেও এখন ব্যাগি গ্রিন, অজি ওয়ে-র ফিলজফিকে আওড়ে সেটাই প্রমাণ করে দিলেন। নাকি মনে থেকে গেল দুঃখ?

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রোহিতের ক্লাবেই খেলতেন তাঁর উইকেট নেওয়া সৌরভ ও হরমিত! একই স্কুলেও পড়তেন ১ জন ওড়িশার আগে ফল প্রকাশ, ৯ দিন পর অরুণাচলের CM-এর নাম ঘোষণা BJP-র, আজ শপথ শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের Athhoi Review: মুখ ও মুখোশের খেলায় কতটা জমল অথৈ? প্রত্যাশা পূরণ করতে পারল কি ? রহস্য এক চিঠি নিয়ে, রেশনকাণ্ডে এবার তাই বালুর হাতের লেখা পরীক্ষা করাতে চায় ইডি বৈষ্ণো দেবীর পুণ্যার্থীবোঝাই বাসে জঙ্গি হামলা, গর্জে উঠলেন পাক তারকা ক্রিকেটার সম্পর্ক নতুন করে শুরু করার জন্য আজকের দিনটি ভালো, দেখুন আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল ‘বুমরাহ-র থেকে শিখেছি,এখন কাজে লাগাচ্ছি’, কোন অস্ত্রের কথা বললেন আর্শদীপ? কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.