বাংলা নিউজ > ময়দান > AUS vs SA: স্মিথের শতরান, ডাবল সেঞ্চুরির দোরগোড়ায় উসমান, সিডনি টেস্টে জাঁকিয়ে বসেছে অস্ট্রেলিয়া

AUS vs SA: স্মিথের শতরান, ডাবল সেঞ্চুরির দোরগোড়ায় উসমান, সিডনি টেস্টে জাঁকিয়ে বসেছে অস্ট্রেলিয়া

স্টিভ স্মিথ ও উসমান খোওয়াজা। ছবি- এএফপি।

Australia vs South Africa 3rd Test: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ঝড়ের গতিতে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ট্রেভিস হেড।

সিডনি টেস্টের বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনেই অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসের শক্তপোক্ত ভিত গড়েছিল। দ্বিতীয় দিনে সেই ভিতে বড় রানের ইমারত গড়ল অস্ট্রেলিয়া। যদিও এখনও লড়াই ছাড়েনি তারা। বরং তৃতীয় দিনে নিজেদের ইনিংসকে আরও কিছুদূর টেনে নিয়ে যাওয়ার মানসিকতা দেখা যাচ্ছে অজিদের মধ্যে।

প্রথম দিনে খেলা হয়েছিল সাকুল্যে ৪৭ ওভার। টস জিতে শুরুতে ব্যাট করেত নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের খেলা শেষ করে ২ উইকেটে ১৪৭ রান তুলে। উসমান খোওয়াজা অপরাজিত ছিলেন ব্যক্তিগত ৫৪ রানে।

দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে খোওয়াজা শুধু ব্যক্তিগত শতরান পূর্ণ করেন এমন নয়, বরং দ্বিতীয় দিনের শেষে তিনি দ্বিশতরানের দোরগোড়ায় দাঁড়িয়ে। উসমান ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২০৬ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। তিনি দেড়শো রানের গণ্ডি টপকান ১৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩০৫ বলে। দিনের শেষে উসমান নট-আউট থাকেন ১৯৫ রানে। ৩৬৮ বলের ইনিংসে তিনি ১৯টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- ICC Ranking: আইসিসি টি-২০ ব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ দিলেন ক্যাপ্টেন পান্ডিয়া-সহ তিন ভারতীয় তারকা

দ্বিতীয় দিনে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন স্টিভ স্মিথ। তিনি ১০৪ রান করে মাঠ ছাড়েন। ১৯২ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ২টি ছক্কা মারেন। স্মিথ টেস্ট কেরিয়ারের ৩০তম শতরান পূর্ণ করে স্যার ডন ব্র্যাডম্যানকে টপকে যান।

এছাড়া ৫৯ বলে ৭০ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন ট্রেভিস হেড। তিনি ৮টি চার ও ১টি ছক্কা মারেন। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৪৭৫ রান তোলে। তারা সাকুল্যে ১৩১ ওভার ব্যাট করে। ১টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ৫ রান করে নট-আউট থাকেন ম্যাট রেনশ।

আরও পড়ুন:- ‘নায়কের’ অনিল কাপুরকে দেখে অনুপ্রাণিত শাকিব, ২-১ মাসেই বদলে দিতে পারেন BPL-এর ছন্নছাড়া ছবি!

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৫ রানে ২টি উইকেট নেন এনরিখ নরকিয়া। ১১৯ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা। ১০৮ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন কেশব মহারাজ। ২৫ ওভার বল করেও কোনও উইকেট পাননি মারকো জানসেন। ৩১ ওভার বল করে এখনও উইকেটহীন সাইমন হার্মার।

উসমান খোওয়াজা ব্যক্তিগত ডাবল সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে থাকায় ধরেই নেওয়া যায় যে, তৃতীয় দিনের শুরুতে ব্যাট ছেড়ে দেবে না অস্ট্রেলিয়া। বরং তারা প্রথম সেশনে ব্যাট করে স্কোরবোর্ডে আরও কিছু রান যোগ করে নিতে চাইবে নিশ্চিত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশকে হারিয়ে লাফাচ্ছে USA, বিশ্বকাপে ভারত-পাককে হারানোর হুঁশিয়ারি আলি খানের গুগলের ড্রোন তৈরি হতে পারে ভারতে, ইউনিট হবে ওই শহরে! বাড়বে চাকরির সুযোগ হু হু করে বাড়বে ধন সম্পত্তি, শনির কৃপায় ৮৮ দিন টানা লাভ বহু রাশির! লাকি কারা? ঘূর্ণিঝড়ে প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেলায় ১২০ কিমিতে ঝড়, কলকাতায় ছোঁবে ১০০! কানাইয়ার সঙ্গে দিল্লি মেট্রোয় রাহুল, সহযাত্রী পেনশন পাচ্ছেন না শুনে কী করলেন? দশমের বোর্ড পরীক্ষায় ৯৯.৭% নম্বর প্রাপ্ত পিওন জানেন না লিখতে পড়তে! তদন্ত শুরু কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি জামতারা তো শিশু! সাইবার অপরাধে মার্কেট কাঁপাচ্ছে দক্ষিণ পূর্ব এশিয়া,নিশানায় ভারত দিন দিন বাড়ছে আয়ু! গড়ে ছয় বছর করে বেশি বাঁচছে মানুষ, নেপথ্যে বড় কারণ পূর্ণিমার দিন প্রথা মেনে আলতা রাঙা পায়ে শ্রীময়ী, বললেন, 'এয়োদের আজ...'

Latest IPL News

কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.