বাংলা নিউজ > ময়দান > AUS vs SA: ওয়ার্নারের দ্বিশতরানের পরে ক্যারির সেঞ্চুরি, মেলবোর্ন টেস্টে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

AUS vs SA: ওয়ার্নারের দ্বিশতরানের পরে ক্যারির সেঞ্চুরি, মেলবোর্ন টেস্টে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

শতরানের পরে অ্যালেক্স ক্যারি। ছবি- এএফপি।

Australia vs South Africa 2nd Test: মেলবোর্নের বক্সিং ডে টেস্টে প্রোটিয়াদের বেকায়দায় দেখে উৎফুল্ল হতে পারেন ভারতীয় সমর্থকরা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মেলবোর্ন টেস্টের শুরু থেকেই ব্যাটে-বলে দাপট দেখায় অস্ট্রেলিয়া। আপাতত তৃতীয় দিনের শেষে বক্সিং ডে টেস্টের রাশ পুরোপুরি নিজেদের হাতে রাখেন প্যাট কামিন্সরা।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে ১৮৯ রানে গুটিয়ে দিয়ে পালটা ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তারা দ্বিতীয় দিনের খেলা শেষ করে ৩ উইকেটে ৩৮৬ রান তুলে। ট্রেভিস হেড ৪৮ ও অ্যালেক্স ক্যারি ব্যক্তিগত ৯ রানে অপরাজিত ছিলেন। তার পর থেকে খেলতে নেমে তৃতীয় দিনে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৮ উইকেটে ৫৭৫ রান তুলে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে দক্ষিণ আফ্রিকার থেকে ৩৮৬ রানের বিশাল ব্যবধানে এগিয়ে থাকে অস্ট্রেলিয়া।

ট্রেভিস হেড ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করে মাঠ ছাড়েন। তিনি আউট হন ৫১ রানে। ৫৫ বলের দাপুটে ইনিংসে হেড ৭টি চার ও ১টি ছক্কা মারেন। শতরানের আগে থামানো যায়নি অ্যালেক্স ক্যারিকে। তিনি ১১১ রান করে সাজঘরে ফেরেন। ১৪৯ বলের আগ্রাসী ইনিংসে ক্যারি ১৩টি চার মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy: অল্পের জন্য ১০ উইকেট নেওয়া হল না দীপকের, ৪৯ রানে বান্ডিল ধাওয়ানরা

এছাড়া ৫টি বাউন্ডারির সাহায্যে ১৭৭ বলে ৫১ রানের ধৈর্যশীল ইনিংস খেলে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন, যিনি বল হাতে প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ৫টি উইকেট নেন। সুতরাং, মেলবোর্ন টেস্টে ৫ উইকেট ও হাফ-সেঞ্চুরির অনবদ্য ডুয়েল উপহার দেন অজি অল-রাউন্ডার।

তার আগে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ২০০ রানের ঝকঝকে ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার, যিনি কেরিয়ারের ১০০তম টেস্ট ম্যাচে মাঠে নেমেছেন। ২৫৫ বলের ইনিংসে ওয়ার্নার ১৬টি চার ও ২টি ছক্কা মারেন। স্টিভ স্মিথ করেন ১৬১ বলে ৮৫ রান। তিনি ৯টি চার ও ১টি ছক্কা মারেন। ন্যাথন লিয়ঁ ২৫ ও মার্নাস ল্যাবুশান ১৪ রানের যোগদান রাখেন। ১০ রানে অপরাজিত থাকেন মিচেল স্টার্ক।

দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ইনিংসে ৯২ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন এনরিখ নরকিয়া। ১৪৪ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা। ১টি করে উইকেট পকেটে পুরেছেন লুঙ্গি এনগিদি ও মারকো জানসেন। উইকেট পাননি কেশব মহারাজ।

আরও পড়ুন:- ক্ষমতার দম্ভ! PCB চেয়ারম্যান থাকাকালীন মেসেজের উত্তরও দিতেন না রামিজ রাজা, বিস্ফোরক অভিযোগ তারকা পেসারের

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তৃতীয় দিনের শেষে ১ উইকেট হারিয়ে ১৫ রান তোলে। খাতা খোলার আগেই কামিন্সের বলে ক্যারির দস্তানায় ধরা পড়েন ডিন এলগার। সারেল এরউই ৭ ও থিউনিস ডি'ব্রুইন ৬ রানে নট-আউট থাকেন। অস্ট্রেলিয়ার থেকে এখনও ৩৭১ রানে পিছিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

সুতরাং, প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে বিধ্বস্ত হওয়ার পরে বক্সিং ডে টেস্টেও বেকায়দায় দক্ষিণ আফ্রিকা। বলা বহুল্য, এই টেস্টেও প্রোটিয়ারা হারলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার পথে সুবিধা হবে টিম ইন্ডিয়ার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিরিয়ালে মুখ দেখাদেখি বন্ধ, এদিকে একসঙ্গে ছবি পোস্ট, প্রেম করছে রানি-দুর্জয়? আজ বুদ্ধ পূর্ণিমাতে ঘরে আনুন এই জিনিস, পরিবারে ফিরবে সুখ, শান্তি, সমৃদ্ধি কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের গরমে লিচুই মুশকিল আসান, কমাবে ওজন! কোষ্ঠকাঠিন্য থেকেও দেবে মুক্তি ভোটের রেকর্ড প্রকাশে ব্যাহত হতে পারে নির্বাচন, বিভ্রান্ত হতে পারেন ভোটাররা: EC মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল RCB ছিটকে গেলেও, কার্যত নিশ্চিত কোহলির কমলা টুপি, জমে উঠেছে পার্পল ক্যাপের লড়াই কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.