বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়া সফরে নয়া ভূমিকায় দেখা মিলবে শ্রীলঙ্কান কিংবদন্তি লসিথ মালিঙ্গার
লসিথ মালিঙ্গা। ছবি- গেটি ইমেজেস।
লসিথ মালিঙ্গা। ছবি- গেটি ইমেজেস।

অস্ট্রেলিয়া সফরে নয়া ভূমিকায় দেখা মিলবে শ্রীলঙ্কান কিংবদন্তি লসিথ মালিঙ্গার

  • ১১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে শ্রীলঙ্কা। 

শুভব্রত মুখার্জি

বিশ্ব ক্রিকেটে যে কয়েকজন বোলার নিখুঁতভাবে ইয়র্কার বল করে কিভাবে ব্যাটারদেরকে রান করা থেকে বিরত রাখতে সক্ষম হয়েছেন তাদের অন্যতম শ্রীলঙ্কা ক্রিকেটের কিংবদন্তি ক্রিকেটার লসিথ মালিঙ্গা। বেশ কয়েক বছর হল আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন 'ইয়র্কার কিং' লসিথ মালিঙ্গা। তবে এবার শ্রীলঙ্কা সিনিয়র দলের আসন্ন অস্ট্রেলিয়া সফরে তাকে দেখা যাবে এক নয়া অবতারে,এক নয়া ভূমিকাতে। 

স্বল্প সময়ের জন্য শ্রীলঙ্কার বোলিং স্ট্র্যাটেজি কোচের দায়িত্ব পালন করতে চলেছেন মালিঙ্গা। গুঞ্জন ছিল বেশ কিছুদিন ধরে। এবার করা হল আনুষ্ঠানিক ঘোষণা। নতুন ভূমিকায় শ্রীলঙ্কা ক্রিকেটে ফিরলেন মালিঙ্গা। দায়িত্ব অবশ্য স্বল্পমেয়াদি। অস্ট্রেলিয়ায় টি-২০ সিরিজের জন্য শ্রীলঙ্কার কোচিং স্টাফ হিসেবে নিযুক্ত হয়েছেন কিংবদন্তি এই পেসার। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বুধবার এক বিবৃতিতে জানিয়েছে পাঁচ ম্যাচের সিরিজে মালিঙ্গা কাজ করবেন সিনিয়র দলের ‘বোলিং স্ট্রাটেজি কোচ’ হিসেবে।

প্রসঙ্গত, তাঁর অভিজ্ঞতা ও বিশেষ করে টি-২০ তে ডেথ বোলিংয়ের তাঁর যে অসামান্য দক্ষতা তাকেই কাজে লাগিয়ে সিনিয়র দলকে তিনি সাহায্য করবেন বলে আশা লঙ্কান বোর্ডের। শ্রীলঙ্কা ক্রিকেটের টেকনিক্যাল উপদেষ্টা কমিটির সঙ্গে পরামর্শ করার পরেই তাঁকে নিয়োগ করেছে বোর্ডের কার্যনির্বাহী কমিটি। ফেব্রুয়ারির প্রথম দিন থেকে ২০ তারিখ পর্যন্ত মালিঙ্গা এই দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য, শ্রীলঙ্কার হয়ে তিনি ৩০টি টেস্ট, ২২৬টি ওয়ানডে ও ৮৪টি টি-২০ খেলেছেন। আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ইতিমধ্যেই লঙ্কান বোর্ডের তরফে ২০ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

বন্ধ করুন