বাংলা নিউজ > ময়দান > AUS VS SL: বুদ্ধিদীপ্ত বল করে, দুরন্ত ক্যাচ ধরে লঙ্কার ব্যাটিং অর্ডারে ধাক্কা দেন ম্যাক্সি- ভিডিয়ো
এক হাতে দুরন্ত ক্যাচ ধরলেন গ্লেন ম্যাক্সওয়েল।

AUS VS SL: বুদ্ধিদীপ্ত বল করে, দুরন্ত ক্যাচ ধরে লঙ্কার ব্যাটিং অর্ডারে ধাক্কা দেন ম্যাক্সি- ভিডিয়ো

  • দ্বিতীয় ওভারে ম্যাক্সওয়েলের হাতে বল তুলে দেন ফিঞ্চ। ম্যাক্সির দ্বিতীয় বলে চার মারার জন্য ডিকওয়েলা ক্রিজ ছেড়ে অনেকটা বেরিয়ে এসেছিলেন এবং কভার থেকে বাউন্ডারির ​​জন্য ব্যাট সুইং করেন। কিন্তু তাঁর নড়াচড়া, ব্যাটিং অ্যাকশন দেখে, বলটি পায়ের দিকে সুইং করেন ম্যাক্সি। উল্টে তিনি স্টাম্প আউট হয়ে যান।

শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার মধ্যে চতুর্থ একদিনের ম্যাচে শুরুতেই চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা মাত্র ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে। প্রথম উইকেটটি নেন ম্যাক্সওয়েল। ফেরান নিরোশন ডিকওয়েলাকে। এর পরে দুরন্ত ক্যাচ ধরে সকলকে তাক লাগিয়ে দেন ম্যাক্সি।

দ্বিতীয় ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের হাতে বল তুলে দেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ম্যাক্সওয়েলের দ্বিতীয় বলে চার মারার জন্য ডিকওয়েলা ক্রিজ ছেড়ে অনেকটা বেরিয়ে এসেছিলেন এবং কভার থেকে বাউন্ডারির ​​জন্য ব্যাট সুইং করেন। কিন্তু ম্যাক্সওয়েল তাঁর নড়াচড়া, ব্যাটিং অ্যাকশন অনুভব করে বলটি পায়ের দিকে সুইং করেন। বলটি মারতে পারেননি ডিকওয়েলা। উল্টে তিনি স্টাম্প আউট হয়ে যান। 

আসলে বল ডিকওয়েলার পায়ের নিচ দিয়ে সোজা উইকেটরক্ষক অ্যালেক্স কেরির হাতে চলে যায়। কেরির হাত থেকে বল পিছলে যাচ্ছিল। কিন্তু বল মারার জন্য এতটাই বাইরে বের হয়ে এসেছিলেন ডিকওয়েলা, যে তিনি ক্রিজে ফেরার আগেই কেরি বল সামলে তাঁকে স্টাম্প আউট করে দেন। মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন ডিকওয়েলা।

শুধু তাই নয়, এর পর ২৭ তম ওভারে দুরন্ত ক্যাচ নিয়ে সকলকে তাক লাগিয়ে দেন ম্যাক্সি। ২৭তম ওভারের দ্বিতীয় ডেলিভারিতে শ্রীলঙ্কার অলরাউন্ডার ধনঞ্জয় ডি'সিলভা বড় শট মারতে চেয়েছিলেন। কিন্তু তিনি পারেননি। মিচেল মার্শের বলে তাঁর টাইমিং ঠিকঠাক হয়নি। তাঁর ব্যাটের নীচের অংশে বল লেগে ক্যাচ ওঠে।

আরও পড়ুন: রেকর্ড রান তাড়া করে অজিদের হারিয়ে ইতিহাস লঙ্কার, জয়সূর্যের নজির ভাঙলেন নিশঙ্কা

তবে ক্যাচটি বেশ কঠিন ছিল। ম্যাক্সওয়েল শর্ট মিড-উইকেটে লাফিয়ে এক হাতে ক্যাচটি নেন। এই ক্যাচটি নিঃসন্দেহে অন্যতম সেরা। গুরুত্বপূর্ণ সময়ে ধনঞ্জয়কে ফেরান ম্যাক্সি। তখন লঙ্কা অলরাউন্ডারের স্কোর ৬০।

তবে ম্যাক্সি ধাক্কা দিলেও, পরে চরিথ আশালঙ্কার সেঞ্চুরিতে ভর করে ২৫০ রানের গণ্ডি টপকে যায় শ্রীলঙ্কা। ১১০ রান করেন আশালঙ্কা। আশালঙ্কা আর ধনঞ্জয়কে বাদ দিলে লঙ্কার বাকি ব্যাটারদের অবস্থা অবশ্য তথৈবচ। ওয়ানিন্দু হাসারাঙ্গা অপরাজিত ২১ করায় তাও ২৫৮ রানে পৌঁছয় শ্রীলঙ্কার স্কোর। বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকায়নি। ৪৯তম ওভারেই অলআউট হয় লঙ্কা বাহিনী।

বন্ধ করুন