বাংলা নিউজ > ময়দান > Aus vs SL: তৃতীয় T20-তেও নেই স্টার্ক, কবে ফিরবেন দলে? জানাল ক্রিকেট অস্ট্রেলিয়া
মিচেল স্টার্ক।

Aus vs SL: তৃতীয় T20-তেও নেই স্টার্ক, কবে ফিরবেন দলে? জানাল ক্রিকেট অস্ট্রেলিয়া

  • প্রথম টি-টোয়েন্টি ম্যাচের প্রথম ওভারে বোলিং হাতের তর্জনীতে চোট পেয়েছিলেন স্টার্ক। তাঁর সেই অঙুল দিয়ে রক্তক্ষরণও শুরু হয়। পরে ছ'টি সেলাই দিতে হয়েছিল।

অস্ট্রেলিয়া প্রথম দু'টি টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে পরপর ২ ম্যাচ হারিয়ে সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। তৃতীয় ম্যাচটি নেহাৎ-ই নিয়ম রক্ষার। সেই ম্যাচেও পাওয়া যাবে না মিচেল স্টার্কে। চোটের কারণে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগেই ছিটকে গিয়েছিলেন দলের তারকা ফাস্ট বোলার মিচেল স্টার্ক। এ বার তৃতীয় টি-টোয়েন্টিও তিনি খেলতে পারবেন না।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচের প্রথম ওভারে বোলিং হাতের তর্জনীতে চোট পেয়েছিলেন স্টার্ক। তাঁর সেই অঙুল দিয়ে রক্তক্ষরণও শুরু হয়। তার পরেও অবশ্য তিনি নিজের নির্ধারিত ৪ ওভারই বল করেন। ২৬ রান দিয়ে গুরুত্বপূর্ণ ৩ উইকেট তুলে নেন। পথুম নিশঙ্কা, ওয়ানিন্দু হাসরাঙ্গা এবং দুষমন্ত চামিরার উইকেট নেন স্টার্ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে ফিল্ডিং নেয় অস্ট্রেলিয়া। ম্যাচের প্রথম ওভারেই বল করতে এসেছিলেন স্টার্ক। আর বল করার সময়ে অদ্ভূত ভাবে তাঁর জুতোর স্পাইক দিয়ে হাতের তর্জনীতে চোট লাগে। চোটটা যে বেশ ভালো জোরে লেগেছিল, সেটা বোঝাই যাচ্ছিল তাঁর অস্বস্তি দেখে। তবে মাঠের মধ্যে প্রাথমিক চিকিৎসার পর তিনি তাঁর ৪ ওভারের বোলিং কোটা পূরণ করেন। যদিও পরে ছ'টি সেলাই দিতে হয়েছিল।

আরও পড়ুন: ফের ডোবাল লঙ্কার ব্যাটিং, হেসেখেলে দ্বিতীয় T20 ও সিরিজ জিতলেন ফিঞ্চরা

আরও পড়ুন: ২৮ রানে ৯ উইকেটের হারিয়ে ১২৮-এ অলআউট! T20 ক্রিকেটে লজ্জার নজির গড়ল শ্রীলঙ্কা

স্টার্ক ছিটকে যাওয়ায়, তাঁর জায়গায় খেলেন ঝাই রিচার্ডসন। যিনি দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন। তাঁকে পরিবর্ত হিসেবে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে রাখা হয়েছে, যদি বাঁহাতি পেসার সুস্থ হয়ে উঠতে না পারেন। তবে জানা গিয়েছে মিচেল স্টার্ক স্কোয়াডের সঙ্গেই থাকবেন এবং অনুশীলন চালিয়ে যাবেন। তবে চোট সারতে তাঁর কমপক্ষে সাত দিন এবং সম্ভবত আরও বেশি সময় লাগবে।

ক্রিকেট অস্ট্রেলিয়া একটি অফিসিয়াল বিবৃতিতে বলেছে, ‘(তিনি) শ্রীলঙ্কায় অস্ট্রেলিয়া স্কোয়াডের সঙ্গে অনুশীলন চালিয়ে যাবেন এবং সম্ভাব্য ওয়ানডে সিরিজে ফিরে আসবেন। ওঁর ফিট হয়ে ওঠার সময়কাল নির্দিষ্ট করে বলা যাবে না। তবে ন্যূনতম সাত দিন লাগতে পারে বলে মনে করা হচ্ছে।’

বন্ধ করুন