বাংলা নিউজ > ময়দান > AUS vs WI 1st Test: ২০০-র কমে থামলেন না স্মিথ-ল্যাবুশান, ৯৯-এ আউট ট্রেভিস হেড

AUS vs WI 1st Test: ২০০-র কমে থামলেন না স্মিথ-ল্যাবুশান, ৯৯-এ আউট ট্রেভিস হেড

৯৯ রানে আউট হেড। ছবি- এপি (AP)

Australia vs West Indies 1st Test: পারথ টেস্টের প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ঘাড়ে বিশাল রানের বোঝা চাপিয়ে দিল অস্ট্রেলিয়া।

পারথের ব্যাটিং স্বর্গে ঝুড়ি ঝুড়ি রান সংগ্রহ করলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। তবে দুর্ভাগ্যের শিকার হয়ে সেঞ্চুরি হাতছাড়া হল ট্রেভিস হেডের।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট টস জিতে শুরুতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তারা প্রথম দিনের খেলা শেষ করে ২ উইকেটে ২৯৩ রান তুলে। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয় ৪ উইকেটে ৫৯৮ রানের মাথায়।

প্রথম দিনের শেষে ল্যাবুশান ১৫৪ ও স্মিথ ব্যক্তিগত ৫৯ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে দুই অজি তারকাই দ্বিশতরানের গণ্ডি টপকে যান। ল্যাবুশান ২০৪ রান করে ব্রাথওয়েটের বলে জোশুয়ার দস্তানায় ধরা দিয়ে সাজঘরে ফেরেন। ৩৫০ বলের ইনিংসে তিনি ২০টি চার ও ১টি ছক্কা মারেন। স্মিথ নট-আউট থাকেন ৩১১ বলে ২০০ রান করে। তিনি ১৭টি বাউন্ডারি মারেন।

আরও পড়ুন:- AUS vs WI 1st Test: সেঞ্চুরিতে ব্র্যাডম্যানকে ছুঁলেন স্মিথ, দ্বিশতরানে স্মরণীয় করে রাখলেন মাইলস্টোন

কেরিয়ারের ২৯ নম্বর টেস্ট সেঞ্চুরি করার পথে স্মিথ ছুঁয়ে ফেলেন স্যার ডন ব্র্যাডম্যানকে। স্মিথ ১০টি বাউন্ডারির সাহায্যে ১৮০ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। তিনি ১৫০ রানের গণ্ডি টপকে যান ১৪টি বাউন্ডারির সাহায্যে ২৬৪ বলে। শেষমেশ ১৭টি বাউন্ডারির সাহায্যে ৩১১ বলে দ্বিশতরান পূর্ণ করেন স্মিথ।

স্টিভ স্মিথ ও ল্যাবুশান ডাবল সেঞ্চুরি করলেও ব্যক্তিগত শতরানের দোরগোড়ায় আউট হয়ে বসেন ট্রেভিস হেড। তিনি ১১টি বাউন্ডারির সাহায্যে ৯৫ বলে ৯৯ রানের আগ্রাসী ইনিংস খেলে ক্রেগ ব্রাথওয়েটের বলে বোল্ড হন।

আরও পড়ুন:- ENG vs PAK: T20 যেন! ১৪ ওভারে হল ১০৩ রান - টেস্টের ইতিহাসে নজির ইংল্যান্ডের, চাপে পাকিস্তান

এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে প্রথম ইনিংসে ৬৫ রান করে আউট হন উসমান খোওয়াজা। ৫ রান করে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে ব্রাথওয়েট ২টি এবং জয়ডেন সিলস ও কাইল মায়ের্স ১টি করে উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ৭৪ রান তোলে। ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৩ বলে ৪৭ রান করেছেন তেজনারায়ন চন্দ্রপল। ১টি বাউন্ডারির সাহায্যে ৭৯ বলে ১৮ রান করেছেন ক্রেগ ব্রাথওয়েট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ২ দিনে দাম কমল ১৯০০, আজ কলকাতায় কততে বিকোচ্ছে ২২ ক্যারেট সোনা? বুধে কমল দাম, কলকাতা থেকে সস্তায় পেট্রোল বিকোচ্ছে বাংলার এই সব জেলায় লাদাখে বিজেপির টিকিট না পেয়ে ফুঁসলেন সেরিং, প্রার্থী তাশি, জল্পনা তুঙ্গে কৃত্রিম বুদ্ধিমত্তা বিপত্তিতে ফেলেছে নির্বাচন কমিশনকে, ‘‌এআই’‌ কি ভিলেন?‌ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাদা বলের সিরিজ স্থগিত করল ক্রিকেট আয়ারল্যান্ড সংস্কার চলছে মা উড়ালপুলে, শুক্রবার পর্যন্ত চলবে কাজ, যান চলাচল কি ব্যাহত হবে? ভারতীয়রা গরীব দেশে টি২০ খেলে না- অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে দরিদ্র বললেন সেহওয়াগ? ৫ বারের সেরা সাংসদ, ৫৮ বছর বয়সে অবশেষে দশম পাশ করলেন শিবসেনা নেতা ‘শাশুড়ি কখনো মা হয় না…’! রাজের মায়ের সঙ্গে ভিডিয়ো, শেয়ার করে কী লিখলেন শুভশ্রী?

Latest IPL News

'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.