বাংলা নিউজ > ময়দান > AUS vs WI: ৩৮ রানে সাত উইকেট হারিয়ে উইন্ডিজদের বিরুদ্ধে অবিশ্বাস্য পরাজয় অজিদের

AUS vs WI: ৩৮ রানে সাত উইকেট হারিয়ে উইন্ডিজদের বিরুদ্ধে অবিশ্বাস্য পরাজয় অজিদের

ম্যাচের নায়ক ওবেদ ম্যাককয়। ছবি- আইসিসি।

এক সময়ে অস্ট্রেলিয়ার ম্যাচ জিততে ১০ ওভারে ৪১ রানের প্রয়োজন ছিল, হাতে ছিল ছয় উইকেট।

প্রোটিয়াদের বিরুদ্ধে মাত্র কয়েকদিন আগেই টি-টোয়েন্টি সিরিজে পরাজিত হয়েছিল ওয়েস্ট ইন্ডিড। তবে পরিবর্তিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম বিশ ওভারের ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়ে ১৮ রানে ম্যাচ জিতে নিল ক্যারিবিয়ান দল। ম্যাচের নায়ক তরুণ ওবেদ ম্যাককয়।

অজিদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সুবাদে নিজেদের স্বাভাবিক ছন্দে ব্যাট করতে পারেননি লেন্ডল সিমন্স (২৮ বলে ২৭), ক্রিস গেইলরা (১০ বলে ৪)। শুরুতেই ৩৫ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ক্যারিবিয়ান দল। তবে আন্দ্রে রাসেলের (২৮ বলে ৫১) দুরন্ত অর্ধশতরানে সুবাদে লড়াই করার উপযোগী ১৪৫ রান করে উইন্ডিজরা। বল হাতে নির্ধারিত চার ওভারে মাত্র ১২ রান খরচ করে তিনটি উইকেট তুলে নেন জোস হ্যাজেলউড।

জবাবে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ (৫ বলে ৪) দ্রুত সাজঘরে ফিরে গেলেও ম্যাচের হাল ধরে নেন ম্যাথু ওয়েড (১৪ বলে ৩৩) ও মিচেল মার্শ (৩১ বলে ৫১)। ঠিক যখন মনে হচ্ছিল অজিরা হেসে খেলে ম্যাচ জিতবে তখনই পরপর উইকেট তুলে নিয়ে কিছুটা চাপ তৈরি করতে সক্ষম হয় উইন্ডিজ দল। 

দলের ৮৯ রানের মাথায় মইজেস হেনরিকস (৮ বলে ১৬) সাজঘরে ফিরে গেলেও ম্যাচের রাশ ছিল অজি দলের হাতেই। তবে ওবেদ ম্যাককয় বল হাতে আগুন ঝড়িয়ে অজিদের ইনিংস মাত্র ১২৭ রানেই গুটিয়ে দেন। চার ওভার হাত ঘুরিয়ে ২৬ রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নেন তিনি। এক সময় শেষ ১০ ওভারে ছয় উইকেট বাকি থাকা অবস্থায় ৪১ রান দরকার ছিল ফিঞ্চের দলের। তবে অভূতপূর্বভাবে সেই অবস্থা থেকে ম্যাচ হারে অজিরা। অস্ট্রেলিয়া নিজেদের শেষ সাত উইকেট হারায় মাত্র ৩৮ রানে। নিজের বোলিংয়ের জন্য ম্যাচ সেরা হন ম্যাককয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি? ডাবলিনে মধুচন্দ্রিমা হয় পরম-পিয়ার! অনুপম-প্রশ্মিতাও কি সেই পথেই হাঁটছেন? বাংলায় পা রেখে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস–উদ্বোধন মোদীর, নির্বাচনের জের লক্ষ্মী কাকিমার সেটে প্রেম, সেই স্বর্ণ-অর্পিতার বাড়িতে হাজির অপরাজিতা OFC v EBFC Live Match: ৩২ সেকেন্ডে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দিলেন পিভি বিষ্ণু I League: শ্রীনিধির সঙ্গে ড্র, 'বড়' ম্যাচে ড্র করে আই লিগের আরও কাছে মহমেডান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.