বাংলা নিউজ > ময়দান > AUS vs WI: W-0-W-0-0-W- বোল্যান্ডের এক ওভারেই চাপে ক্যারিবিয়ানরা, টেস্ট জয়ের অপেক্ষা অজিদের

AUS vs WI: W-0-W-0-0-W- বোল্যান্ডের এক ওভারেই চাপে ক্যারিবিয়ানরা, টেস্ট জয়ের অপেক্ষা অজিদের

স্কট বোল্যান্ড।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই ষষ্ঠ ওভারে বোল্যান্ড ওয়েস্ট ইন্ডিজের ৩ উইকেট তুলে নেন। ক্রেগ ব্রেথওয়েট (৩), শামারা ব্রুকস (০), জারমেন ব্ল্যাকউডকে (০) ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে দেন তিনি। যার ফলে তৃতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ৩৮ রানেই ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পার্থে প্রথম টেস্টে সহজ জয় ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টও হারের মুখে ক্যারিবিয়ানরা। আর অজিদের হয়ে এই কাজটা আরও সহজ করে দিয়েছেন স্কট বোল্যান্ড। ষষ্ঠ ওভারে বোল্যান্ড একটি রানও না দিয়ে ৩ উইকেট তুলে নেন। আর তাতেই চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এখন যা পরিস্থিতি তাতে দ্বিতীয় টেস্টও জয়ের অপেক্ষায় অস্ট্রেলিয়া।

এমনিতেই অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টেও ল্যাজেগোবরে অবস্থা হয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। সেখানে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ষষ্ঠ ওভারে বোল্যান্ড ৩ উইকেট তুলে নেন। ক্রেগ ব্রেথওয়েট (৩), শামারা ব্রুকস (০), জারমেন ব্ল্যাকউডকে (০) ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে দেন। যার ফলে তৃতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ৩৮ রানেই ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে। বোল্যান্ডের ৩ উইকেট ছাড়াও মিচেল স্টার্ক একটি উইকেট নিয়েছেন। প্রসঙ্গত, বোল্যান্ড ৬ ওভার বল করে ৯ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের সামনে এখনও রানের পাহাড়। ২দিন হাতে সময় রয়েছে ঠিকই। জিততে হলে ক্যারিবিয়ানদের করতে হবে ৪৫৯ রান। তবে হাতে উইকেট রয়েছে ছ'টি। এখান থেকেও লড়াইয়ে ফেরা যায় ঠিকই। তবে প্রথম সারির চার ব্যাটারকে হারিয়েই কার্যত টেস্ট হারের অশনি সঙ্কেত গুনছে ওয়েস্ট ইন্ডিজ। কারণ পরের ব্যাটারদের উপর ভরসা করা কঠিন। আর এই টেস্টে হারা মানেই, পরপর ২ টেস্ট হেরে হোয়াইটওয়াশ হয়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের।

টসে জিতে অ্যাডিলেডে প্রথমে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। তারা ৭ উইকেটে ৫১১ রানের পাহাড় গড়ে। সেই রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ২১৪ রানে গুটিয়ে যায়। প্রথম ইনিংসেই ২১১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তারা দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৯৯ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। ওয়েস্ট ইন্ডিজের সামনে ৪১১ রানের লক্ষ্য রাখে অজিরা। যে লক্ষ্যে পৌঁছতে গিয়েই নাকানিচোবানি খেতে হচ্ছে ক্য়ারিবিয়ানদের।

আরও পড়ুন: পয়সা দিই জেতার জন্য- স্যান্ডপেপার গেটকাণ্ডে অজি ড্রেসিংরুমের কথা ফাঁস করলেন হিলি

অস্ট্রেলিয়া আরও বেশি রান করতে পারত। কারণ তাদের হাতে সময় ছিল। কিন্তু তারাও দ্বিতীয় ইনিংসে খুব একটা সুবিধের জায়গায় ছিল না। মাত্র ১৯৯ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল। এবং ৬ উইকেট হারানোর পরেই তারা তাদের ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। কারণ অজিরা তাদের বোলারদের নিয়ে আত্মবিশ্বাসী। তারা জানে, ওয়েস্ট ইন্ডিজ ৪১১ রানে পৌঁছানোর অনেক আগেই তাদের গুটিয়ে দিতে পারবেন বোল্যান্ড, স্টার্করা। যে কারণে নিশ্চিন্ত হয়ে ১৯৯ রানে দ্বিতীয় ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছে অজিরা। আর বোল্যান্ডও সেই বিশ্বাসের পূর্ণ মর্যদা দিয়েছে।

আরও পড়ুন: লড়াই করছেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে, দ্বিতীয় দিনে ম্যাচের রাশ অজিদের হাতেই

প্রসঙ্গত, দ্বিতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজের ৪ উইকেটে ১০২ রান ছিল। সেখান থেকে তারা তৃতীয় দিনের শুরুতে মাত্র ১১২ রান যোগ করে। ত্যাগেনারিন চন্দ্রপল সর্বোচ্চ ৪৭ রান করে তৃতীয় দিনের শুরুতেই সাজঘরে ফেরেন। এ ছাড়া অ্যান্ডারসন ফিলিপস ৪৩ রান করেছেন। রোস্টন চেস ৩৪ করেছেন। বাকিদের অবস্থা তথৈবচ। অজিদের নাথান লিয়ন ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং মাইকেল নেসার।

এর পর অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লাঞ্চের আগে ৬ উইকেটে ১৯৯ করে ইনিংস ডিক্লেয়ার করে। দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪৫ রান করে উসমান খোয়াজা। এ ছাড়া ট্রেভিস হেড ৩৮ করে অপরাজিত থাকেন। এটি অজিদের দ্বিতীয় সর্বোচ্চ। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ ৩ উইকেট নিয়েছেন। আর রোস্টন চেস নিয়েছেন ২ উইকেট। যাইহোক তৃতীয় দিনে দুই মিলিয়ে মোট ১৬ উইকেট পড়েছে অ্যাডিলেডে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নন্দীগ্রামে পার্টি অফিস পুনরুদ্ধার করে কুইক রেসপন্স টিম গঠনের ঘোষণা দেবাংশুর দ্বিতীয় বিবাহবার্ষিকীতে রণবীরের জন্য আদুরে পোস্ট আলিয়ার, লিখলেন, ‘এতদূর…’ MS Dhoni's Milestone: রায়নার পরে CSK-র দ্বিতীয় ব্যাটার হিসেবে ৫০০০-এর শিখরে ধোনি ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত কাতারের প্রেসিডেন্টের সঙ্গে কথা মোদীর, প্রাক্তন নৌসেনাদের মুক্তি প্রসঙ্গে রাজনাথ উ.পূ. দিল্লিতে কংগ্রেসের প্রার্থী কানহাইয়া কুমার, বিপক্ষে বিজেপির কোন তারকা? মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো প্রথম বিয়ে ভাঙার পর শিমুলের মতো প্রাক্তনকে কি আবার সুযোগ দেবেন মানালি? কী বললেন জাত গোখরো’ নয় এবার প্রচার শুরু ‘কাবুলিওয়ালা’ দিয়ে, জানালেন মিঠুন নিজেই আয়রন ডোম থেকে অ্যারো সিস্টেম, কীভাবে ইরানের আক্রমণ প্রতিহত করল ইজরায়েল?

Latest IPL News

ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.