বাংলা নিউজ > ময়দান > Aus vs WI: লড়াই করছেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে, দ্বিতীয় দিনে ম্যাচের রাশ অজিদের হাতেই

Aus vs WI: লড়াই করছেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে, দ্বিতীয় দিনে ম্যাচের রাশ অজিদের হাতেই

লড়াই করছেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন চন্দ্রপল (ছবি-এএফপি)

অস্ট্রেলিয়ার ৫১১ রানের জবাবে ১০২ রানেই ৪ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ! লড়াই করছেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন চন্দ্রপল। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ১০২/৪ রান করেছে। তেজনারিন চন্দ্রপল ৪৯ রানে অপরাজিত রয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ওয়েস্ট ইন্ডিজকে প্রাথমিক ধাক্কা দিয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া। দেখে নেওয়া যাক দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের ছবিটা। অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে প্রথম ধাক্কা দিয়ে নিজেদের অবস্থান মজবুত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ১০২/৪ রান করেছে। অ্যান্ডারসন ফিলিপ ১ রান ও তেজনারিন চন্দ্রপল ৪৯ রানে অপরাজিত রয়েছেন। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ দল ৪০৯ রানে পিছিয়ে রয়েছে।

আরও পড়ুন… পিতার পথেই পুত্র… প্রথম ইনিংসেই সেঞ্চুরি করলেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন

এর আগে লাঞ্চের পর অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস সাত উইকেটের বিনিময়ে ৫১১ রান করে ডিক্লেয়ার ঘোষণা করে। এদিন ব্যাট হাতে মার্নাস ল্যাবুশান ৩০৫ বলে ১৬৩ রান করেন। এছাড়াও ট্রেভিস হেড ২১৯ বলে ১৭৫ রানের ইনিংস খেলে রান আউট হন। গোলাপী বলের এই টেস্টে দীর্ঘ ইনিংস খেলতে সক্ষম হয়েছেন এই দুই অজি তারকা। দুজনের মধ্যে ২৯৭ রানের জুটি গড়ে উঠেছিল। পুরো ইনিংস জুড়ে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের ওপর আধিপত্য বিস্তার করেন ল্যাবুশেন ও হেড। দুজনের সেঞ্চুরির সুবাদে অস্ট্রেলিয়া দল ১৩৭ ওভারে ৭ উইকেটে ৫১১ রান তুলতে সক্ষম হয়। এই দুজন ছাড়াও ওপেনার উসমান খোয়াজা ১২৯ বলে খেলেছিলেন ৬২ রানের দুর্দান্ত ইনিংস। 

আরও পড়ুন… ব্রাজিলের বিরুদ্ধে নামার আগেই অবসর নিয়ে মুখ খুললেন লুকা মদ্রিচ! কী বললেন ক্রোয়েশিয়ার ক্যাপ্টেন?

ওয়েস্ট ইন্ডিজের কোনও বোলারই প্রথম ইনিংসে নিজেদের ছাপ রাখতে পারেননি। আলজারি জোসেফ ১০৭ রানে ২ উইকেট এবং ডেভন থমাস ৫৩ রানে ২ উইকেট শিকার করেন। একইভাবে ক্রেইগ ব্র্যাথওয়েট ও জেসন হোল্ডার পেয়েছেন একটি করে সাফল্য। ল্যাবুশেন ও হেডকে আউট করার পর ওয়েস্ট ইন্ডিজের বোলাররা দ্রুত উইকেট তুলে নিলেও ততক্ষণে অস্ট্রেলিয়া দল পাহাড় সমান স্কোর করে ফেলেছিল। 

প্রথম ইনিংসে যখন ওয়েস্ট ইন্ডিজের বোলাররা লড়াই করছিলেন। একই সঙ্গে অস্ট্রেলিয়ার বোলাররা দুর্দান্ত বোলিং করলেন। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের ৪ ব্যাটসম্যানকে আউট করেছিল অজি বোলাররা। মাইকেল নেসার ২টি এবং  ন্যাথন লিঁয় ও ক্যামেরন গ্রিন ১টি করে উইকেট শিকার করেছেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষ ম্যাচে সেঞ্চুরি করা ক্যাপ্টেন ক্রেইগ ব্র্যাথওয়েট ১৯ রান করে নেসারের বলে আউট হন। তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট হাতে লড়াই করছেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন চন্দ্রপল। ৯৮ বল খেলে ৪৭ রানে অপরাজিত রয়েছেন তেজনারিন চন্দ্রপল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি? কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা আসছে ভগবান শ্রীরামের মহান ভক্ত মা শবরীর জন্মবার্ষিকী, জেনে নিন এই দিনের গুরুত্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.