বাংলা নিউজ > ময়দান > AUS vs ZIM: সাকলিন মুস্তাককে টপকে ODI ক্রিকেটে ইতিহাস গড়লেন মিচেল স্টার্ক
রেকর্ড গড়ার পরে মিচেল স্টার্ক (ছবি-এএফপি)

AUS vs ZIM: সাকলিন মুস্তাককে টপকে ODI ক্রিকেটে ইতিহাস গড়লেন মিচেল স্টার্ক

  • মিচেল স্টার্ক পাকিস্তানের প্রাক্তন তারকা স্পিনার সাকলিন মুস্তাকের রেকর্ড ভেঙে দিলেন। এত দিন একদিনের ক্রিকেটে দ্রুততম ২০০ উইকেটের মালিক ছিলেন প্রাক্তন পাক স্পিনার সাকলিন মুস্তাক। তিনি ১০৪টি একদিনের ম্যাচ খেলে ২০০ উইকেট ছুঁয়ে ছিলেন। এবার সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন মিচেল স্টার্ক।

অস্ট্রেলিয়ার মাটিতে ইতিহাস গড়েছে জিম্বাবোয়ে। অস্ট্রেলিয়া সফরে গিয়ে সিরিজ হারলেও আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে এই প্রথম অজি মাটিতে ম্যাচ জিতল জিম্বাবোয়ে। একটি তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলে তারা পরাজিত হলেও এই একটি জয় জিম্বাবোয়ের খেলোয়াড়দের ভবিষ্যতে আরও ভালো ক্রিকেট খেলতে অনুপ্রাণিত করবে। এদিনের ম্যাচ হারলেও ইতিহাস গড়লেন অস্ট্রেলিয়ার তারকা বোলার মিচেল স্টার্ক।

আরও পড়ুন… ব্যাটিং কোচ থেকে এবার প্রধান কোচের দায়িত্ব, সানরাইজার্স হায়রাবাদে মুডির জায়গায় এলেন লারা

এদিন মিচেল স্টার্ক পাকিস্তানের প্রাক্তন তারকা স্পিনার সাকলিন মুস্তাকের রেকর্ড ভেঙে দিলেন। এত দিন একদিনের ক্রিকেটে দ্রুততম ২০০ উইকেটের মালিক ছিলেন প্রাক্তন পাক স্পিনার সাকলিন মুস্তাক। তিনি ১০৪টি একদিনের ম্যাচ খেলে ২০০ উইকেট ছুঁয়ে ছিলেন। এবার সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন মিচেল স্টার্ক।

এদিন মাত্র একটি উইকেট পেয়েছিলেন স্টার্ক। এরফলে তিনি ২০০ উইকেট নিয়েছেন ১০২টি ম্যাচে খেলে। এই তালিকার তিন নম্বরে রয়েছেন ব্রেট লি। ১১২টি ম্যাচ খেলে ২০০টিODI উইকেট নিয়েছিলেন তিনি। এই তালিকার চার নম্বরে রয়েছেন ডোনাল্ড ও পাঁচে রয়েছেন ওয়াকার ইউনিস।

আরও পড়ুন… কোহলি নিয়ে SKY-কে চূড়ান্ত অস্বস্তিতে ফেললেন একদা KKR সতীর্থ গৌতম গম্ভীর

ম্যাচের কথা বললে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল জিম্বাবোয়ে। ১৪২ রানের মধ্যেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। ওয়ার্নারের ৯৪ ও ম্যাক্সওয়েলের ১৯ বাদে কেউই দুই অঙ্কের স্কোর করতে পারেননি। এদিন পাঁচ উইকেট নিয়েছিলেন রায়ান বার্ল। ১৪২ রান তাড়া করতে নেমে ৩৯ ওভারে সাত উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবোয়ে।

বন্ধ করুন