বাংলা নিউজ > ময়দান > AUSA vs IND: রাহানের শতরান, হাফ-সেঞ্চুরি পূজারার, খাতা খুলতে পারলেন না ঋদ্ধিমান
অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার।
অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার।

AUSA vs IND: রাহানের শতরান, হাফ-সেঞ্চুরি পূজারার, খাতা খুলতে পারলেন না ঋদ্ধিমান

  • শক্তিশালী অস্ট্রেলিয়া-এ দলের বিরুদ্ধে অধিনায়কোচিত লড়াই অজিঙ্কার।

চাপের মুখে লড়াকু শতরান করে অস্ট্রেলিয়াকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন অজিঙ্কা রাহানে। অনবদ্য হাফ-সেঞ্চুরিতে চেতেশ্বর পূজারাও বুঝিয়ে দিলেন যে, অজি বোলারদের ধৈর্য্যের পরীক্ষা নিতে প্রস্তুত তিনিও। শুধু আশা-আশঙ্ক রইল ঋদ্ধিমান সাহাকে নিয়ে। বাংলার তারকা উইকেটকিপার চোট সারিয়ে মাঠে ফিরলেও প্রস্তুতি ম্যাচে খাতা খুলতে পারলেন না।

টেস্ট সিরজের আগে সিডনির ড্রামোইন ওভালে অস্ট্রেলিয়া-এ দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামেন ভারতের টেস্ট স্কোয়াডের তারকারা। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়লেও অধিনায়কোচিত শতরান করে অজিঙ্কা রাহানে দলকে নির্ভরতা দেন।

দুই ওপেনার পৃথ্বী শ ও শুভমন গিল খাতা খুলতে পারেননি। মাত্র ৬ রানের মধ্যে সাজঘরে ফেরেন দু'জনে। গিল নেসেরের বলে হ্যারিসের হাতে ধরা পড়েন। পৃথ্বী প্যাটিনসনের বলে টিম পেইনের দস্তানায় ধরা দেন।

হনুমা বিহারীকে নিয়ে প্রাথমিক বিপর্যয় রোধের চেষ্টা করেন পূজারা। তবে চেতেশ্বরকে খুব বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি বিহারী। তিনি ১৫ রান করে বার্ডের বলে এলবিডব্লিউ হন।

রাহানের সঙ্গে চতুর্থ উইকেটের জুটিতে ৭৬ রান যোগ করার পর আউট হন পূজারা। সাজঘরে ফেরার আগে তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ১৪০ বলে ৫৪ রান করেন। প্যাটিনসনের বলে হ্যারিসের হাতে ধরা পড়েন চেতেশ্বর।

ঋদ্ধিমান খাতা খোলার আগেই হেডের বলে এলবিডব্লিউ হন। অশ্বিন আউট হন ৫ রান করে। কুলদীপ ১৫ রান করে ক্রিজ ছাড়েন। উমেশ যাদব ব্যাট চালিয়ে ১৮ বলে ২৪ রান করেন। সিরাজকে নিয়ে দিনের বাকি সময়টুকু কাটিয়ে দেন রাহানে।

আপাতত রাহানে ১৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২২৮ বলে ১০৮ রান করে অপরাজিত রয়েছেন। ভারতীয় দল প্রথম দিনের শেষে ৮ উইকেটে ২৩৭ রান তুলেছে। ৩টি উইকেট নিয়েছেন প্যাটিনসন। ২টি উইকেটে ট্রেভিস হেডের। অস্ট্রেলিয়া-এ দলের হয়ে মাঠে নেমেছেন জো বার্নস, ক্যামেরন গ্রিন, টিম পেইনের মতো তারকারা।

বন্ধ করুন