বাংলা নিউজ > ময়দান > ২০২০ আইপিএল খেলতে এসে দৃষ্টি শক্তি হারাতে বসেছিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ
অস্ট্রেলিয়ার জার্সিতে অ্যারন ফিঞ্চ (ছবি: গেটি ইমেজ)
অস্ট্রেলিয়ার জার্সিতে অ্যারন ফিঞ্চ (ছবি: গেটি ইমেজ)

২০২০ আইপিএল খেলতে এসে দৃষ্টি শক্তি হারাতে বসেছিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ

  • নিউজিল্যান্ড সিরিজের পরে তিনি ঠিক করেন নিজের চোখের সার্জারি করাবেন। অস্পষ্ট দৃষ্টি সংশোধন করতে এরপর অ্যারন ফিঞ্চ চোখের অস্ত্রোপচার করান।

সময়টা ছিল ২০২০। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলতে ব্যস্ত ছিলেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের ম্যাচের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সেই সময়ে হঠাৎ করেই ঝাপসা দেখতে শুরু করেন তিনি। এরপরে রীতিমতো ভয় পয়ে যান ফিঞ্চ। পরে চিকিৎসা করিয়ে এখন ক্রিকেট জীবনের সামনের দিকে এগিয়ে চলেছেন তিনি। ১০ই জুলাই থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার ওয়েস্ট ইন্ডিজ সফর, তার আগে সুস্থ রয়েছেন তিনি। মাঠে নামার আগে নিজের খারাপ দিন গুলোর কথা জানালেন অজি অধিনায়ক ফিঞ্চ। 

৩৪ বছরের ক্রিকেট তারকা ফিঞ্চকে মাঝে বেশ সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। রাতের আলোয় ম্যাচ খেলতে হলে তার বেশ সমস্যা হত। তবে সেই নিয়েই মার্চে নিউজলিযান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টি২০ সিরিজ খেলেছিলেন। ফিঞ্চ কনট্যাক্ট লেন্স পড়ে খেলার চেষ্টা করেছিলেন, কিন্তু তাতেও বেশ সমস্যার সম্মুখীন হতে হয়েছিল তাঁকে। 

ব্রিসবেনে এক সাক্ষাৎকার দিতে গিয়ে ফিঞ্চ জানান, ‘আমি আইপিএল খেলতে গিয়ে এটা লক্ষ্য করি। একদিন উঠে দেখি কিছু একটা পরিবর্তন হয়েছে, এবং সেটা আমায় খুব অস্বস্তিতে ফেলছে। চোখের সামনে ঝাপসা দেখছিলাম, যেটা একজন ব্যাটসম্যানের জন্য কখনই ভাল বিষয় নয়। আমি কনট্যাক্ট লেন্স ব্যবহার করি কিন্তু সেটাও সেভাবে কাজে আসছিল না।’

নিউজিল্যান্ড সিরিজের পরে তিনি ঠিক করেন নিজের চোখের সার্জারি করাবেন। অস্পষ্ট দৃষ্টি সংশোধন করতে এরপর অ্যারন ফিঞ্চ চোখের অস্ত্রোপচার করান। তিন সপ্তাহের মধ্যে নিজের চোখের চিকিৎসা করিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে সম্পূর্ণ সুস্থ অজি অধিনায়ক। সেই গল্পই জানালেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ শুরু হচ্ছে ১০ই জুলাই থেকে। 

ফিঞ্চ জানান, ‘আমি এখন খুব ভাল ভাবে বল দেখতে পাই। আমি ইন্ডোরের কঠিন উইকেটে সেগুলোকে হিট করেছি। আমার মনে হয় রাতের ম্যাচ গুলো সব থেকে বড় পরীক্ষার হতে চলেছে, কারণ আমি আমার চোখের পার্থক্যটা লক্ষ্য করেছি।’

বন্ধ করুন