বাড়ি > ময়দান > বিরাট কোহলির অবিশ্বাস্য দিকটির হদিশ দিলেন তাঁর অজি প্রতিদ্বন্দ্বী
অ্যারন ফিঞ্চ ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।
অ্যারন ফিঞ্চ ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।

বিরাট কোহলির অবিশ্বাস্য দিকটির হদিশ দিলেন তাঁর অজি প্রতিদ্বন্দ্বী

  • ভারত ও অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন ক্রিকেটারের ধারাবাহিকতায় অভিভূত অজি তারকা।

টেস্ট ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেননি। তবে ওয়ান ডে ও টি-২০ ফর্ম্যাটে ব্যাট হাতে অত্যন্ত ধারাবাহিক একদিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ। নিজে ধারাবাহিকভাবে জাতীয় দলকে নির্ভরতা দিলেও ফিঞ্চকে অবাক করে ভারত অধিনায়ক বিরাট কোহলির ধারাবাহিকতা। বিশেষ করে, তিন ফর্ম্যাটেই কোহলি যেভাবে ক্রমাগত রান করে চলেছেন, তা কার্যত অবিশ্বাস্য বলেই মনে হয়েছে অজি তারকার।

সোনি টেন-এ ক্রিকেট নিয়ে আলোচনা প্রসঙ্গে ফিঞ্চ কোহলিকে দরাজ সার্টিফিকেট দেন। জাতীয় দলের হয়েই হোক, অথবা আইপিএলে, কোহলির বিপক্ষে দীর্ঘদিন ধরে মাঠে নামছেন ফিঞ্চ। খুব কাছ থেকে বিরাটকে ব্যাটসম্যান হিসেবে পরিণত হয়ে উঠতে দেখেছেন তিনি।

এহেন কোহলি সম্পর্কে ফিঞ্চ বলেন, ‘বিরাট কোহলির যে দিকটা সবথেকে অভিভূত করে, তা হল সব ফর্ম্যাটে ওর ধারাবাহিকতা। শুধু মাত্র ওয়ান ডে ক্রিকেটে সর্বকালের সেরা ব্যাটসম্যান হওয়া আলাদা বিষয়। তবে তার সঙ্গে টেস্ট ও টি-২০ ক্রিকেটেও সেরা হওয়া অসাধারণ কৃতিত্ব।’

ফিঞ্চ আরও জানান, সব ব্যাটসম্যানেরই কেরিয়ারের কোনও না কোনও সময় কয়েকটা সিরিজ খারাপ যায়। তবে ভারত ও অস্ট্রেলিয়ার কয়েকজন ক্রিকেটার আছেন এবং ছিলেন, যাঁদের কদাচিৎই ব্যর্থ হতে দেখা গিয়েছে। 

অজি তারকা বলেন, ‘সব ক্রিকেটারেরই, তিনি যেই হোন না কেন, কয়েকটা খারাপ সিরিজ কাটেই। তবে বিরাট, স্মিথ, পন্টিং, সচিনদের মতো ক্রিকেটারদের কদাচিৎই পর পর দু’টি সিরিজে ব্যর্থ হতে দেখা গিয়েছে।'

বন্ধ করুন