বাংলা নিউজ > ময়দান > IPL-র দ্বিতীয়ভাগে অজি তারকাদের অংশগ্রহণ নিয়ে সন্দিহান অধিনায়ক অ্যারন ফিঞ্চ
অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ছবি- রয়টার্স।
অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ছবি- রয়টার্স।

IPL-র দ্বিতীয়ভাগে অজি তারকাদের অংশগ্রহণ নিয়ে সন্দিহান অধিনায়ক অ্যারন ফিঞ্চ

  • আসন্ন বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য অস্ট্রেলিয়া দল থেকে নাম তুলে নিয়েছেন ডেভিন ওয়ার্নার, প্যাট কামিন্সসহ একাধিক অজি তারকা।

বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য সদ্য অস্ট্রেলিয়ার ১৮ জনের দল প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই দল থেকে আগেই প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলের মতো মোট সাতজন তারকা নিজেদের নাম প্রত্যাহার করে নেন। স্মিথ কনুইয়ের চোটের কারণে নিজেকে সরিয়ে নিলেও বাকিদের নাম প্রত্যাহার করার কারণ নিয়ে জল্পনা অব্যাহত।

একঝাঁক প্রথম সারির তারকাদের একসঙ্গে নাম প্রত্যাহার করার সিদ্ধান্তে খানিকটা হতবাক অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এক অস্ট্রেলিয়ান রেডিও স্টেশনকে দেওয়া সাম্প্রতিক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি ওদের সঙ্গে কথা বলেছি। সত্যি বলতে ওদের সিদ্ধান্ত আমায় কিছুটা অবাকই করেছে। ওরা এই সফরগুলোয় থাকলে খুবই ভাল হতো। তবে আমি ওদের দিকটাও বুঝতে পারছি।’

প্রসঙ্গত, সাতজন ক্রিকেটারই আইপিএলে কোন না কোন ফ্রাঞ্চাইজির অংশ। অনেকেই মনে করছেন আইপিএলের দ্বিতীয়ভাগের কথা মাথায় রেখেই অজি তারকাদের এই সিদ্ধান্ত। তবে ফিঞ্চের মতে ক্লান্তির কারণে জাতীয় দলের সফর থেকে নিজেদের নাম প্রত্যাহার করার পর আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলিতে অংশগ্রহণের সিদ্ধান্ত নিলে, বেশ চাপেই পড়বেন অজি তারকারা।

‘আমার মনে হয় এরপর যদি ওরা আইপিএলের দ্বিতীয়ভাগে অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়, তাহলে তার কারণ ব্যাখ্যা করতে ওদের বেশ মুশকিলেই পড়তে হবে। কারণ এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি খুবই গুরুত্বপূর্ণ অস্ট্রেলিয়ান ক্রিকেট গ্রীষ্মেও ওদের খেলতে হবে। ওদের পক্ষে এটাই খুবই কঠিন হতে চলেছে। শুধুই খেলোয়াড় নয়, তাঁদের পরিবারের জন্যও এই সময়টা খুবই কষ্টকর বলে ব্যক্তিগতভাবে আমার মনে হয়।’ দাবি অজি সীমিত ওভার অধিনায়কের।

বন্ধ করুন