বাংলা নিউজ > ময়দান > ওয়ার্নার বিশ্রামে, চোটের জন্য বাদ আরও ৩, ভারত সফরে ভাঙা দল নিয়ে আসছে অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া ক্রিকেট টিম।

ওয়ার্নার বিশ্রামে, চোটের জন্য বাদ আরও ৩, ভারত সফরে ভাঙা দল নিয়ে আসছে অস্ট্রেলিয়া

  • ডেভিড ওয়ার্নারকে ইতিমধ্যে সফর থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং এখন মিচেল স্টার্ক (হাঁটুর চোট), মিচেল মার্শ (গোড়ালির চোট) এবং মার্কাস স্টোইনিস (সাইড স্ট্রেন) এই সফর থেকে বাদ পড়েছেন। নাথান এলিস, ড্যানিয়েল সামস এবং শন অ্যাবটকে পরিবর্তে দলে নেওয়া হয়েছে।

আক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া। ভারতের বিরুদ্ধে তারা ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। তবে বিশ্বকাপের কথা মাথায় রেখে নির্বাচকেরা অজি দলে তিনটি পরিবর্তন করতে বাধ্য হয়েছেন।

ডেভিড ওয়ার্নারকে ইতিমধ্যে সফর থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং এখন মিচেল স্টার্ক (হাঁটুর চোট), মিচেল মার্শ (গোড়ালির চোট) এবং মার্কাস স্টোইনিস (সাইড স্ট্রেন) এই সফর থেকে বাদ পড়েছেন। নাথান এলিস, ড্যানিয়েল সামস এবং শন অ্যাবটকে পরিবর্তে দলে নেওয়া হয়েছে।

এই তিন জনের চোট অবশ্য খুব বেশি নয়। কিন্তু ভারতে ছয় দিনের মধ্যে তিনটি আলাদা শহরে তিনটি খেলার জন্য ভ্রমণ করতে হবে। সে কারণেই অস্ট্রেলিয়া তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে সতর্কতার কারণেই এই তিন ক্রিকেটারকে দলে রাখেনি। প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ২২ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।

আরও পড়ুন: অধিনায়কত্ব করার উপর নিষেধাজ্ঞা আছে, এমন ক্রিকেটারকেই তাঁর পরিবর্তে পছন্দ ফিঞ্চের

জিম্বাবোয়ে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার উত্তর কুইন্সল্যান ওডিআই সিরিজের সময়ে মার্শ এবং স্টোইনিসের চোট হয়েছিল। কিন্তু সিডনিতে স্টার্কের হাঁটুতে স্ক্যান করার পর এই সফর থেকে তাঁকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ওয়ার্নার, মার্শ, স্টার্ক এবং স্টোইনিসকে এই ম্যাচগুলিতো পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: কিউয়িদের হোয়াইটওয়াশ করল অজিরা, মধুর সমাপ্তি করে আবেগে ভাসলেন ফিঞ্চ

স্টোইনিসের অনুপস্থিতির কারণে ভারত সফরে মিডল-অর্ডার ফিনিশার হিসেবে টিম ডেভিডের অস্ট্রেলিয়া জার্সিতে অভিষেক হবে এবং তিনি যদি ভালো পারফরম্যান্স করে দেন, তবে স্টোইনিসকে কিন্তু চাপে পড়তে হবে।

মার্শের অনুপস্থিতিতে স্টিভ স্মিথ ৩ নম্বরে ফিরে আসতে পারেন এবং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন দলে ঢুকবেন বলে মনে কার হচ্ছে। অন্যদিকে জশ ইঙ্গলিস সম্ভবত টপ অর্ডারে অ্যারন ফিঞ্চের সঙ্গী হবেন। এ দিকে ডেভিড ওয়ার্নার পারিবারিক সময় কাটানোর জন্য এই সফর থেকে বিশ্রাম নিয়েছেন।

অস্ট্রেলিয়ার ভারত সফরের সূচি

২০ সেপ্টেম্বর: প্রথম টি-টোয়েন্টি, মোহালি, ২১ সেপ্টেম্বর

২৩ সেপ্টেম্বর: দ্বিতীয় টি-টোয়েন্টি, নাগপুর, ২৪ সেপ্টেম্বর

২৫ সেপ্টেম্বর: তৃতীয় টি-টোয়েন্টি, হায়দরাবাদ, ২৬ সেপ্টেম্বর

সমস্ত ম্যাচ ফক্স ক্রিকেট এবং কায়ো স্পোর্টসে সরাসরি দেখানো হবে

অস্ট্রেলিয়া স্কোয়াড: শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, জশ ইঙ্গলিস, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ড্যানিয়েল সামস, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

বন্ধ করুন