বাংলা নিউজ > ময়দান > Australia A vs India-গোলাপি বলের অনুশীলন ম্যাচে নেই বিরাট, ঋদ্ধির সঙ্গে খেলছেন পন্ত
টস হচ্ছে
টস হচ্ছে

Australia A vs India-গোলাপি বলের অনুশীলন ম্যাচে নেই বিরাট, ঋদ্ধির সঙ্গে খেলছেন পন্ত

  • ভারতের হয়ে এই ম্যাচে দলে এলেন মায়াঙ্ক আগারওয়াল, ঋষভ পন্ত, মহম্মদ শামি, নভদীপ সাইনি, জসপ্রীত বুমরাহ। একটিও স্পিনার খেলাচ্ছে না ভারত। অর্থাৎ গোলাপি বলের টেস্টের আগে পুরো পেস শক্তিকে একবার পরখ করে দেখে নিতে চাইছে দল।

প্রথম ওয়ার্ম আপ ম্যাচে কোনওক্রমে মানরক্ষা হয়েছে। এবার সিডনিতে এসসিজি মাঠে গোলাপি বলের অনুশীলন ম্যাচে বিরাট কোহলিকে ছাড়াই খেলতে নামল টিম ইন্ডিয়া। দলে নেই চেতেশ্বর পূজারাও। দুই উইকেটকিপার ঋদ্ধিমান সাহা ও ঋষভ পন্তকে প্রথম একাদশে নিয়ে এই তিন দিনের ম্যাচ খেলছে ভারত। 

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন অজিঙ্কা রাহানে। অস্ট্রেলিয়া এ দলের অধিনায়কত্ব করছেন অ্যালেক্স ক্যারি। দুই ক্রিকেটারই দিল্লি ক্যাপিটালস দলে একসঙ্গে খেলেছেন হালের আইপিএলে। গোলাপি বলে ভারতের বাইরে কোনও ম্যাচ খেলেনি টিম। তাই দ্বিতীয় সারির অজি বোলারদের বিরুদ্ধে কেমন খেলে তারা, সেদিকে নজর থাকবে।

 উইল পুকোসভকি আগের ম্যাচে মাথায় চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়েছিলেন। তিনি এই ম্যাচটি খেলবেন না। ডেভিড ওয়ার্নারও চোটের বাইরে খেলবেন না। খুব সম্ভবত জো বার্নস ও মার্কাস হ্যারিস ওপেন করবেন। তারা এই ম্যাচেও খেলছেন। ক্যামেরন গ্রিন আগের ম্যাচে শতরান করেছিলেন। এদিনের ম্যাচে ফের সুযোগ পেয়েছেন তিনি। দুই দিন আগে এই ম্যাচে টি২০-তে ভারতকে বেগ দেওয়া সুইপসনও আছেন দলে। 

অন্যদিকে ভারতের হয়ে এই ম্যাচে দলে এলেন মায়াঙ্ক আগারওয়াল, ঋষভ পন্ত, মহম্মদ শামি, নভদীপ সাইনি, জসপ্রীত বুমরাহ। একটিও স্পিনার খেলাচ্ছে না ভারত। অর্থাৎ গোলাপি বলের টেস্টের আগে পুরো পেস শক্তিকে একবার পরখ করে দেখে নিতে চাইছে দল। 

 

 

বন্ধ করুন