বাংলা নিউজ > ময়দান > Australia A vs India-আউট হওয়ার পরোয়া না করে আহত গ্রিনের কাছে ছুটে যান সিরাজ!
গ্রিনের পাশে সিরাজ
গ্রিনের পাশে সিরাজ

Australia A vs India-আউট হওয়ার পরোয়া না করে আহত গ্রিনের কাছে ছুটে যান সিরাজ!

  • বাহবা পেলেন অজিদের কাছ থেকে। 

অজিভূমে এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটাররা ব্যস্ত আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতি সারতে। সেই লক্ষ্যে অনুশীলন ম্যাচেও গা ঘামাচ্ছেন তারা। গ্রিন টপে প্রথম় ইনিংসে অস্ট্রেলিয়া এ দলকে ১০৮ রানে অলআউট করে দেওয়ার পরে। নিজেরা রান তাড়া করতে নেমে ১৯৪ রানে অলআউট হয় ‌। ব্যাট হাতে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম অর্ধশতরান করে সকলকে চমকে দেন জসপ্রীত বুমরাহ। তিনি ৫৫ রান করে অপরাজিত থাকেন। ভারত ১৯৪ রানে অলআউট হয়ে যায়‌। দ্বিতীয় দিনে এখনও পর্যন্ত এক উইকেট হারিয়ে ভারত করেছে ৯৬।

এই ম্যাচেই ভারতের ব্যাটিংয়ের সময় এক অনবদ্য সৌজন্যের নজির দেখান ভারতীয় দল তথা আরসিবি রং পেসার মহম্মদ সিরাজ। প্রসঙ্গত সিরাজ সম্প্রতি তার বাবাকে হারিয়েছেন। উইকেটে সিরাজ এবং জসপ্রীত বুমরাহ এর জুটি ব্যাট করছিল। তখন বল হাতে বোলিং করছিলেন অজিদের টেস্ট দলে সুযোগ পাওয়ার আশায় থাকা অন্যতম প্রতিভাবান বোলার ক্যামেরুন গ্রিন।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্র্যাকটিস ম্যাচে গ্রিন তাঁর দ্বিতীয় স্পেলে বল করছিলেন। তখন বুমরাহ সোজা ব্যাটে একটি স্ট্রেট ড্রাইভ মারেন। যা সজোরে গিয়ে আঘাত করে বোলার গ্রিনকে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। ননস্ট্রাইকার প্রান্তে থাকা সিরাজ তাঁর উইকেটের তোয়াক্কা না করে তৎক্ষণাৎ ব্যাট ফেলে ছুটে যান গ্রিনের দিকে। 

খোঁজ নেন তার চোটের গভীরতার।মাথার পাশে চোট পাওয়া গ্রিন পিচের পাশে বসেছিলেন। তাঁকে ডাক্তাররা প্রায় দু মিনিট মাঠেই পরীক্ষার পরে তিনি মাঠ ছাড়েন আরও পরীক্ষার খাতিরে। এই পুরো সময়টা সিরাজ ছিলেন গ্রিনের পাশেই। সিরাজের এই অসামান্য সৌজন্যমূলক আচরনের প্রশংসায় বিশেষজ্ঞ থেকে নেটিজেন সকলে।

বন্ধ করুন