বাংলা নিউজ > ময়দান > ভারত সফরের জন্য দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, নেতৃত্বে অ্যালিসা হিলি

ভারত সফরের জন্য দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, নেতৃত্বে অ্যালিসা হিলি

অজিদের নেতৃত্ব দেবেন অ্যালিসা হিলি (ছবি-আইসিসি)

ভারতের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের অস্ট্রেলিয়ান মহিলা দলের অধিনায়ক হিসাবে নিযুক্ত করা হয়েছে অভিজ্ঞ উইকেটরক্ষক অ্যালিসা হিলিকে।তাহলিয়া ম্যাকগ্রাকে ৯ থেকে ২০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সিরিজের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সহ-অধিনায়ক মনোনীত করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া ভারতীয় সফরের জন্য পাচ্ছে না মেগ ল্যানিংকে। সেই কারণেই ভারতের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের অস্ট্রেলিয়ান মহিলা দলের অধিনায়ক হিসাবে নিযুক্ত করা হয়েছে অভিজ্ঞ উইকেটরক্ষক অ্যালিসা হিলিকে। তারকা অলরাউন্ডার তাহলিয়া ম্যাকগ্রাকে ৯ থেকে ২০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সিরিজের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সহ-অধিনায়ক মনোনীত করা হয়েছে। ভারত বনাম অস্ট্রেলিয়ার এই ম্যাচগুলি মুম্বইয়ের ডিওয়াই প্যাটিল স্টেডিয়াম (প্রথম দুটি) এবং ব্র্যাবোর্ন স্টেডিয়ামে (বাকি তিনটি ম্যাচ) অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন… ভিডিয়ো: দেখেছেন কি মিচেল মার্শের ১১৫ মিটারের ছক্কা! তবে কি এটাই সবচেয়ে বড় SIX?

আয়ারল্যান্ডের প্রাক্তন পেসার কিম গার্থ এবং অলরাউন্ডার হিদার গ্রাহামকে দলে নেওয়ার পরে ১৯ বছরের ফোবি লিচফিল্ড তাঁর টি-টোয়েন্টি অভিষেকের জন্য লাইনে রয়েছেন। অগস্টে কমনওয়েলথ গেমসের সোনা জয়ী দলে তিনটি পরিবর্তন করেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া দল ভারতের উদ্দেশে রওনা হবে ৪ ডিসেম্বর।

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দুই দলের প্রস্তুতির জন্য এই সফর গুরুত্বপূর্ণ হবে। অগস্টে কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক জয়ী দলে তিনটি পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া দল ভারতের উদ্দেশে রওনা হবে ৪ ডিসেম্বর।

আরও পড়ুন… বিশ্বকাপে স্ট্যান্ডবাই থাকার সময় থেকেই নিজেকে প্রস্তুত করেছি, বললেন ম্যাচের সেরা সিরাজ

অস্ট্রেলিয়ার হেড অফ পারফরম্যান্স (মহিলা ক্রিকেট) এবং জাতীয় নির্বাচক শন ফ্লেলার বলেছেন, ‘এই পাঁচটি ম্যাচ দক্ষিণ আফ্রিকায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলের প্রস্তুতির একটি গুরুত্বপূর্ণ অংশ এবং কিছু খেলোয়াড়কে ভারতীয় পরিস্থিতিতে কিছু অভিজ্ঞতা দেবে।’ এই সিরিজে ভারতের বিরুদ্ধে ভালো পরীক্ষা হবে অস্ট্রেলিয়ার এই দলের। তারা একটি শক্তিশালী দল এবং সাম্প্রতিক অতীতে দুই দলের মধ্যে বেশ কিছু ভালো ম্যাচ হয়েছে।

আমরা আপনাকে বলি যে ভারত ছাড়াও দলটিকে পাকিস্তানের বিরুদ্ধে হোম সিরিজ খেলতে হবে এবং আগামী বছর দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপও রয়েছে। কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়াকে সাফল্যের দিকে নিয়ে যাওয়ার পর মেগ ল্যানিং অনির্দিষ্টকালের বিরতি নিয়েছিলেন। নিজের দিকে মনোনিবেশ করার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন মেগ ল্যানিং।

ভারত সফরের জন্য ১৫ সদস্যের অস্ট্রেলিয়া মহিলা দলটি নিম্নরূপ:

অ্যালিসা হিলি (ক্যাপ্টেন), তাহলিয়া ম্যাকগ্রা, ডি'আর্সি ব্রাউন, নিকোলা কেরি, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, হিদার গ্রাহাম, গ্রেস হ্যারিস, জেস জোনাসেন, অ্যালাঙ্কা কিং, ফোবি লিচফিল্ড, বেথ মুনি, অ্যালিসা পেরি, মেগান শুট, অ্যানাবেল সাদারল্যান্ড।

বন্ধ করুন