বাংলা নিউজ > ময়দান > ক্যারিবিয়ান সফরের জন্য দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, বাদ পড়লেন লাবুশান
টিম অস্ট্রেলিয়া (ছবি: গুগল)
টিম অস্ট্রেলিয়া (ছবি: গুগল)

ক্যারিবিয়ান সফরের জন্য দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, বাদ পড়লেন লাবুশান

  • ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ যাওয়া ম্যাথু ওয়েড, ডি'আর্চি শর্ট, মার্কাস স্টোয়নিস এবং মিচেল সুয়েপসনকে প্রাথমিক দলে রাখা হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে ছিলেন না স্মিথ,  স্টার্ক, হ্যাজেলউড, ডেভিড ওয়ার্নার, মইসেস হেনরিক্স, অ্যালেক্স ক্যারি ও প্যাট কামিন্স। এই সিরিজের জন্য দলে রাখা হয়েছে তাদের।

 

শুভব্রত মুখার্জি:  এই মুহূর্তে অস্ট্রেলিয়া দলের অন্যতম তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুশানে। ডানহাতি এই তরুণ প্রতিভাবান ক্রিকেটার শেষ কয়েক বছরে নিজের পারফরম্যান্স এর মধ্যে দিয়ে নিজেকে অজি ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ হিসেবে গড়ে তুলেছেন। সেই লাবুশানকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সফরের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বর্তমানে সারা বিশ্ব জুড়ে চলা করোনা পরিস্থিতির কারণে জাতীয় দলের হয়ে না খেলে কাউন্টি ক্লাব গ্লামোরগানের হয়ে খেলবেন লাবুশান। করোনার কারণে সফরের ক্ষেত্রে রয়েছে জটিলতা। কোভিড প্রোটোকল মেনে পালন করতে হবে নিভৃতবাস। সেই সব কারণে লাবুশান নিজেই ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে আগ্রহী নন।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হন্সকে একথা তিনি আগেই জানিয়েছিলেন। এই প্রসঙ্গে ট্রেভর বলেছেন 'মার্নাসকে যারা জানে, সবাই জানে অস্ট্রেলিয়ার হয়ে খেলার জন্য সে যে কোনো কিছু করতেই প্রস্তুত। করোনায় নিয়ন্ত্রণের বাইরে থাকা পরিস্থিতির কারণে দলে থাকতে না পেরে সে হতাশ। তার সাথে আমরা কথা বলেছি, বিকল্প ভেবে দেখেছি। কিন্তু শেষ পর্যন্ত এটাই মনে হয়েছে যে সে কাউন্টি চ্যাম্পিয়নশিপেই খেলুক'।

প্রসঙ্গত ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ যাওয়া ম্যাথু ওয়েড, ডি'আর্চি শর্ট, মার্কাস স্টোয়নিস এবং মিচেল সুয়েপসনকে প্রাথমিক দলে রাখা হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে ছিলেন না স্মিথ,  স্টার্ক, হ্যাজেলউড, ডেভিড ওয়ার্নার, মইসেস হেনরিক্স, অ্যালেক্স ক্যারি ও প্যাট কামিন্স। এই সিরিজের জন্য দলে রাখা হয়েছে তাদের।

ওয়েস্ট ইন্ডিজের পাঁচ টি-২০ ও তিনটি একদিনের ম্যাচ খেলে বাংলাদেশ সফরে যাবে অস্ট্রেলিয়া। 

∆ একনজরে অস্ট্রেলিয়ার প্রাথমিক দল :-

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার,  জেসন বেহরেনডর্ফ,  অ্যালেক্স ক্যারি, প্যাট কান্সিস, জশ হ্যাজেলউড,  মোজেস হেনরিক্স, মিচেল মার্শ,  গ্লেন ম্যাক্সওয়েল, রাইলে মেরেডিথ, জশ ফিলিপ, ঝাই রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি’আর্চি শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়নিস, মিচেল সুয়েপসন, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড,  ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

বন্ধ করুন