বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ড ও জিম্বাবোয়ের বিরুদ্ধে দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, খেলবেন না প্রধান অস্ত্র
কামিন্সকে ছাড়াই দল ঘোষণা করল অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ড ও জিম্বাবোয়ের বিরুদ্ধে দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, খেলবেন না প্রধান অস্ত্র

  • অস্ট্রেলিয়া দল অগস্ট ও সেপ্টেম্বরে জিম্বাবোয়ে ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এই দুটি সিরিজের জন্যই দল ঘোষণা করল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরা ঘরের মাটিতে অনুষ্ঠিত এই ওয়ানডে সিরিজের জন্য একটি পূর্ণাঙ্গ দল বেছে নিয়েছে।

অস্ট্রেলিয়া দল অগস্ট ও সেপ্টেম্বরে জিম্বাবোয়ে ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এই দুটি সিরিজের জন্যই দল ঘোষণা করল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরা ঘরের মাটিতে অনুষ্ঠিত এই ওয়ানডে সিরিজের জন্য একটি পূর্ণাঙ্গ দল বেছে নিয়েছে। এই দলের অধিনায়ক করা হয়েছে অ্যারন ফিঞ্চকে। এই দুটি সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে প্যাট কামিন্সকে।

আরও পড়ুন… Eng vs Ind 3rd ODI: ম্যাচের আগে কী করেছিলেন ঋষভ? পন্তের সাফল্যের রহস্য ফাঁস করলেন যুবি

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপের যোগ্যতা বিবেচনায় অস্ট্রেলিয়ার জন্য এই সিরিজটি গুরুত্বপূর্ণ। এই কারণেই মূল দলটি বেছে নেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল এবং মিচেল স্টার্কের মতো খেলোয়াড়। এই দলে জায়গা পাননি প্যাট কামিন্স। সূত্রের খবর, কামিন্সকে জিম্বাবোয়ে ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়াতেই অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আরও পড়ুন… Eng vs Ind 3rd ODI: ম্যাচের আগে কী করেছিলেন ঋষভ? পন্তের সাফল্যের রহস্য ফাঁস করলেন যুবি

অস্ট্রেলিয়াকে অগস্টে জিম্বাবোয়ের বিরুদ্ধে এবং সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলতে হবে। জিম্বাবোয়ের অস্ট্রেলিয়া সফর শুরু হবে ২৮ অগস্ট, এবং চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত, দ্বিতীয় ম্যাচটি ৩১ অগস্ট অনুষ্ঠিত হবে। তিনটি ম্যাচই টাউনসভিলেতে। একই সময়ে, নিউজিল্যান্ড দল সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফর করবে, যেখানে প্রথম ম্যাচটি ৬ সেপ্টেম্বর, দ্বিতীয় ম্যাচটি ৮ সেপ্টেম্বর এবং তৃতীয় ম্যাচটি ১১সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এই দুই দলের মধ্যকার ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে কেয়ার্নসে।

আরও পড়ুন… Eng vs Ind 3rd ODI: ম্যাচের আগে কী করেছিলেন ঋষভ? পন্তের সাফল্যের রহস্য ফাঁস করলেন যুবি

অস্ট্রেলিয়ার দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, মারনাস ল্যাবুসচেন, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, জোশ হ্যাজেলউড, শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেরি, ক্যামেরন গ্রিন, মিচেল মার্শ, মার্কাস স্টোয়নিস, অ্যাডাম জাম্পা।

বন্ধ করুন