বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ নিযুক্ত হলেন প্রাক্তন কিউয়ি অধিনায়ক ভেত্তোরি
পাকিস্তান সফরেও অস্ট্রেলিয়া দলের সঙ্গে কাজ করেছিলেন ভেত্তোরি। ছবি- পিসিবি।

অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ নিযুক্ত হলেন প্রাক্তন কিউয়ি অধিনায়ক ভেত্তোরি

  • এর আগেও বছরের শুরুর দিকে পাকিস্তান সফরে সীমিত ওভারের সিরিজে অস্ট্রেলিয়া দলের সঙ্গে কাজ করেছেন ভেত্তোরি।

সদ্যই ইংল্যান্ডের নতুন টেস্ট কোচ হয়েছেন প্রাক্তন কিউয়ি অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। এবার তাঁর একদা সতীর্থ ও আরেক প্রাক্তন কিউয়ি অধিনায়ক যুক্ত হলেন অস্ট্রেলিয়া দলের সঙ্গে। মঙ্গলবার (২৪ মে) ড্যানিয়েল ভেত্তোরিকে অস্ট্রেলিয়া দলের নতুন সহকারী কোচ হিসাবে নিয়োগ করার কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এর আগেও বছরের শুরুর দিকে পাকিস্তান সফরে সীমিত ওভারের সিরিজে অস্ট্রেলিয়া দলের সঙ্গে কাজ করেছেন ভেত্তোরি। অজি দলের সহকারী কোচ হয়ে উচ্ছ্বসিত ভেত্তোরি বলেন, ‘এটি খুবই শক্তিশালী একটি স্কোয়াড। আসন্ন দিনগুলিতে অনেক সাফল্যে লাভের ক্ষমতা আছে ওই স্কোয়াডের। আশা করছি এমনটাই যেন হয়।’ ভেত্তোরি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে এর আগেও নতুন অজি কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের সঙ্গে কাজ করেছেন। সেই অভিজ্ঞতা তাঁর সহকারী কোচ নিযুক্ত হওয়ায় বড় ভূমিকা নিয়েছে বলেই মনে করা হচ্ছে।

ভেত্তোরিকে পাশে পেয়ে খুশি ম্যাকডোনাল্ডও। তিনি জানান, ‘আমি ড্যানিয়েলের সঙ্গে আগেও কাজ করেছি। ওর অ্যাপ্রোচ, কাজের প্রতি নিষ্ঠা এবং যে অভিজ্ঞতাটা ও আনে, তা অতুলনীয়। ও দলের সঙ্গে দারুণভাবে মানায় এবং সঙ্গে করে অনেক জ্ঞানও নিয়ে আসবে যা দলের জন্য লাভবান হবে।’ ভেত্তোরির পাশাপাশি ভিক্টোরিয়ার আন্দ্র বোরোভেককেও সহকারী কোচ হিসাবে নিযুক্ত করা হয়েছে। 

অতীতে তিনিও অস্ট্রেলিয়ার সঙ্গে বিভিন্ন সিরিজে কাজ করেছেন। পরবর্তী মাসে তাঁর অধীনেই অস্ট্রেলিয়া এ দল শ্রীলঙ্কা সফর করবে। সামনেই শ্রীলঙ্কার পাশাপাশি ভারত সফরও করবে অস্ট্রেলিয়া। অজিদের উপমহাদেশভিত্তিক এই সিরিজগুলিকে বিশেষ প্রাধান্য দিচ্ছে দল ও ম্যানেজমেন্ট সকলেই। তাই দ্রুত কোচ নির্বাচন সেরে ফেলা হল। ভেত্তোরি ও বোরোভেক বাদেও অজি কোচিং স্টাফে শ্রী শ্রীরাম, ক্লিন্ট ম্যাকে ও মাইকেল দি'ভেনুতোও বিভিন্ন রোলে রয়েছেন।

বন্ধ করুন