বাংলা নিউজ > ময়দান > T20 অভিষেকে প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক গড়ার নজির নাথান এলিসের
অভিষেক টি-টোয়েন্টিতেই হ্যাটট্রিক করেন নাথান এলিস।

T20 অভিষেকে প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক গড়ার নজির নাথান এলিসের

  • ঢাকাতে শুক্রবার মিচেল স্টার্কের জায়গায় দলে নেওয়া হয় নাথান এলিসকে। দলে ঢুকেই ২৬ বছর বয়সী এলিস এক অসাধারণ পারফরম্যান্স এর মধ্যে দিয়ে নজির সৃষ্টি করলেন। রাইট আর্ম পেস বোলার এ দিন অধিনায়ক মাহমুদুল্লাহ, মেহেদি হাসান এবং মুস্তাফিজুর রহমানের উইকেটটি তুলে নেন পরপর তিন বলে।

শুভব্রত মুখার্জি

টি-২০ ক্রিকেটের ইতিহাসে প্রথম বোলার হিসেবে অভিষেকেই হ্যাটট্রিক করে নজির গড়লেন অজি বোলার নাথান এলিস। বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচে এই নজির গড়লেন এলিস। উল্লেখ্য ইতিমধ্যেই সিরিজে ২-০ ফলে এগিয়ে রয়েছে টাইগার বাহিনী। এই ম্যাচ জিতলে বাংলাদেশ ঐতিহাসিক সিরিজ জয় সম্পন্ন করবে।

ঢাকাতে শুক্রবার মিচেল স্টার্কের জায়গায় দলে নেওয়া হয় নাথান এলিসকে। দলে ঢুকেই ২৬ বছর বয়সী এলিস এক অসাধারণ পারফরম্যান্স এর মধ্যে দিয়ে নজির সৃষ্টি করলেন। রাইট আর্ম পেস বোলার এ দিন অধিনায়ক মাহমুদুল্লাহ, মেহেদি হাসান এবং মুস্তাফিজুর রহমানের উইকেটটি তুলে নেন পরপর তিন বলে।

এলিসের এই পারফরম্যান্স এর ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ। এ দিন ম্যাচে বাংলাদেশের টপ স্কোরার মাহমুদুল্লাহর উইকেটটি প্রথম নেন এলিস। উল্লেখ্য হ্যাটট্রিক করার আগে তার বোলিং ফিগার ছিল ৩.৩ ওভারে ৩৩ রান। পরবর্তীতে তিনি ৩৪ রানে ৩ উইকেট নিয়ে তার স্পেল শেষ করেন। উল্লেখ্য টি-২০ ক্রিকেটে ব্রেট লি ও অ্যাস্টন অ্যাগারের পরে তৃতীয় অজি বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন এলিস।

বন্ধ করুন