বাংলা নিউজ > ময়দান > ভিসা বাতিল জোকারের, অস্ট্রেলিয়ান ওপেন খেলা হচ্ছে না বিশ্বের এক নম্বর তারকার
নোভক জোকভিচের অস্ট্রেলিয়ার ভিসার বাতিল করা হল।
নোভক জোকভিচের অস্ট্রেলিয়ার ভিসার বাতিল করা হল।

ভিসা বাতিল জোকারের, অস্ট্রেলিয়ান ওপেন খেলা হচ্ছে না বিশ্বের এক নম্বর তারকার

  • ১৭ জানুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। করোনা আতঙ্কের মধ্যে এই প্রতিযোগিতা আয়োজিত হওয়ায়, সব প্রতিযোগীর টিকা নেওয়া বাধ্যতামূলক। আয়োজকদের নিয়ম অনুসারে দু'বার টিকা নেওয়া ছাড়াও, চিকিত্‍সকদের ছাড়পত্র দরকার। তবে জকোভিচ এখনও পর্যন্ত ভ্যাকসিনই নেননি।

নোভক জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন যোগ দেওয়ার আশা শেষ হয়ে গেল। তাঁকে এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করতে দেওয়াা হচ্ছে না। ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে যে অস্ট্রেলিয়াতেই ঢুকতে দেওয়া হচ্ছে না। তাঁর ভিসাই বাতিল হয়ে গিয়েছে। এর বড় কারণ হল জোকার করোনার ভ্যাকসিন নেননি।

আগেই অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন স্পষ্ট করে বলে দিয়েছিলেনন, ‘জকোভিচ প্রতিষেধক নিয়েছে, এর প্রমাণ দিতে হবে। সেটা না হলে ওকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।’ আর ঘটলও সেটাই। ভিসা বাতিল করা হল বিশ্বের এক নম্বর তারকার। স্কট এর ব্যাখ্যা দিতে গিয়ে দাবি করেছেন, ‘মিঃ জোকোভিচের ভিসা বাতিল করা হয়েছে। নিয়ম হল নিয়মই। বিশেষ করে যখন আমাদের সীমান্তের কথা আসে। এই নিয়মের উর্ধ্বে কেউ নয়। আমাদের কঠোর সীমান্ত নীতির কারণেই কোভিড-এ বিশ্বের যে দেশগুলিতে সবচেয়ে কম মৃত্যুর হার রয়েছে, অস্ট্রেলিয়া তার মধ্যে অন্যতম। আমরা সব সময়েই সতর্কতা অবলম্বন করে যাব।’

১৭ জানুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। করোনা আতঙ্কের মধ্যে এই প্রতিযোগিতা আয়োজিত হওয়ায়, সব প্রতিযোগীর টিকা নেওয়া বাধ্যতামূলক। আয়োজকদের নিয়ম অনুসারে দু'বার টিকা নেওয়া ছাড়াও, চিকিত্‍সকদের ছাড়পত্র দরকার। তবে জকোভিচ এখনও পর্যন্ত ভ্যাকসিনই নেননি। যদিও আয়োজকদের তরফে বিশেষ ছাড়পত্র দেওয়া হয়েছিল জোকারকে। কিন্তু শেষরক্ষা হল না। অস্ট্রেলিয়া বিমানবন্দরেই আটকে দেওয়া হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে। শেষ পর্যন্ত তাঁর ভিসা বাতিল করে দেওয়া হয়েছে। তিনি বুধবার সন্ধ্যের সময়ে মেলবোর্নে পৌঁছেছিলেন। কিন্তু তাঁকে বিমানবন্দরে আটকে দেওয়া হয়। পরে তাঁর ভিসা বাতিল করে দেওয়া হয়।

বন্ধ করুন