বাংলা নিউজ > ময়দান > কোহলিই সেরা, একবাক্যে স্বীকার করলেন অস্ট্রেলিয়া অধিনায়ক
গনগনে মেজাজে কোহলি ও পেইন। ছবি- গেটি ইমেজেস।
গনগনে মেজাজে কোহলি ও পেইন। ছবি- গেটি ইমেজেস।

কোহলিই সেরা, একবাক্যে স্বীকার করলেন অস্ট্রেলিয়া অধিনায়ক

  • ভারত অধিনায়ককে বিশ্বের সেরা ব্যাটসম্যান তকমা দিকে কুণ্ঠা বোধ করলেন না অজি দলনায়ক।

ব্যাট হাতে হোক, অথবা নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রেই হোক, বিরাট কোহলিকে মাঠে বরাবর আগ্রাসী মেজাজে দেখা যায়। চোখে চোখ রেখে কোহলির পালটা দেওয়ার প্রবণতার সঙ্গে অস্ট্রেলিয়া অধিনায়ার টিম পেইন ভালো রকমই পরিচিত। ২০১৮-১৯ সালের অস্ট্রেলিয়া সফরে বেশ কয়েক দফায় বিরাটের সঙ্গে খটাখটি লাগে অজি দলনায়কের।

প্রতিপক্ষ হিসেবে যেমনই হোন না কেন, ব্যাটসম্যান হিসেবে কোহলির শ্রেষ্ঠত্ব অস্বীকার করতে পারলেন না পেইন। একজন ক্রিকেটার হিসেবে, বিশেষ করে একজন ক্যাপ্টেন হিসেবে কোহলির মতো ব্যাটসম্যানকে যে কোনও দলের সম্পদ হিসেবে বিবেচনা করাই স্বাভাবিক পেইনের। কোনও রাখঢাক না করেই তাই কোহলিকে বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে মেনে নিতে কুণ্ঠা বোধ করলেন না তিনি।

গিলি অ্যান্ড গস পডকাস্টে পেইন প্রশংসায় ভরিয়ে দেন কোহলিকে। তিনি বলেন, ‘বিরাট কোহলি সম্পর্কে একটা কথা আমি বরাবর বলে এসেছি যে, ওর মতো ক্রিকেটারকে সবাই দলে চাইবে। ও অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। ও বিশ্বের সেরা ব্যাটসম্যান। প্রতিপক্ষ হিসেবে বিরাট সবসময় চ্যালেঞ্জ জানায় এবং আপনাকে কোণঠাসা করতে পারে। কারণ ও সত্যিই অসাধারণ। তবে চার বছর আগে ওর সঙ্গে খটাখটির সময় থেকেই বুঝেছি, ও এমন একজন, যাকে আমি কখনও ভুলব না।’

কোহলি সম্পর্কে ভালো ভালো কথা বললেও পেইন অবশ্য ভারতের বিরুদ্ধে শেষ সিরিজে হারের এমন সব অযুহাত খাড়া করেন, যাতে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের চক্ষুশূল হয়ে দাঁড়ান তিনি।

বন্ধ করুন