ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচের উত্তপ্ত মুহূর্ত। ছবি- এপি।
ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচের উত্তপ্ত মুহূর্ত। ছবি- এপি।

অজিরা মাঠে নামে জেতার জন্য, IPL-এর কথা ভেবে নয়, ক্লার্কের অভিযোগ ওড়ালেন পেইন

  • ক্লার্কের দাবি নস্যাৎ করেছেন অজি স্পিডস্টার প্যাট কামিন্সও।

প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্কের অভিযোগ ওড়ালেন অস্ট্রেলিয়ার বর্তমান টেস্ট দলনায়ক টিম পেইন। ক্লার্কের দাবি নস্যাৎ করেছেন অজি স্পিডস্টার প্যাট কামিন্সও।

ক'দিন আগেই ক্লার্ক দাবি করেছিলেন কোটি টাকার আইপিএল চুক্তি সুরক্ষিত রাখতেই অজি ক্রিকেটাররা স্লেজিং করতে ভয় পান বিরাট কোহলি ও ভারতীয় দলের অন্যান্য ক্রিকেটারদের।

ক্লার্কের এমন মতামত মেনে নিতে রাজি নন পেইন। তিনি স্পষ্ট জানান, ভারতের বিরুদ্ধে খেলার সময় এমন কাউকে চোখে পড়েনি, কোহলির বিরুদ্ধে যাঁকে নরম মনোভাব পোষণ করতে দেখা গিয়েছে। পেইন মনে করেন কোহলিকে বল করার সময় সবাই ওর উইকেট চায়। তাছাড়া অস্ট্রেলিয়ার হয়ে যাঁরাই মাঠে নামেন, তাঁদের একটাই লক্ষ্য থাকে, দলের জয়।

পেইনের কথায়, 'আমি একবারের জন্যও দেখিনি দলের কেউ কোহলির প্রতি নরম মনোভাব পোষণ করছে বা ওকে আউট করতে চায়নি। আমার মনে হয়, অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে অথবা বল হাতে যেই মাঠে নমুক, তার লক্ষ্য থাকে নিজের সেরাটা দিয়ে দলকে জয় এনে দেওয়া। এটা ঠিক যে আমরা কোহলিকে উত্যক্ত করতে চাইনি। দলের গেমপ্ল্যানের অঙ্গ ছিল সেটা। কারণ, রেগে গেলে ওর ব্যাট থেকে সেরাটা বেরোয়। তবে আইপিএল চুক্তির কথা মাথায় রেখে কেউ কোহলিকে চটাতে চায়নি, একথা ঠিক নয়। তাছাড়া এটাও ঠিক যে, শুধু স্লেজিং দিয়ে ম্যাচ জেতা যায় না।'

অজি পেসার প্যাট কামিন্সও পেইনের সঙ্গে সহমত পোষণ করেন। তিনি জানান, ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজে তারা নিজেদের আগ্রাসন সংবরণ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কেননা ঠিক তার আগেই বল বিকৃতির বিতর্কিত অধ্যায় নিয়ে জর্জরিত ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট।

বন্ধ করুন