বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির গড়ল অস্ট্রেলিয়া

ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির গড়ল অস্ট্রেলিয়া

৫ উইকেটে জিতল অস্ট্রেলিয়া।

শুক্রবার ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের পাশাপাশি, মহিলা ক্রিকেটের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির গড়েছে অস্ট্রেলিয়া।

শুভব্রত মুখার্জি : মহিলা ক্রিকেটের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের কৃতিত্ব দেখাল বেথ মুনিরা। মিতালি রাজদের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে ম্যাকাইতে এই কৃতিত্ব গড়লেন অস্ট্রেলিয়ার সিনিয়র মহিলা দলের সদস্যারা। ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলছেন মুনিরা। সেখানেই শুক্রবারের ম্যাচে ঘটে গেল এই ঘটনা। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এসে ভারতের হাত থেকে জেতা ম্যাচ কার্যত ছিনিয়ে নিল অজিরা।

এ দিন প্রথমে ব্যাট করে ভারত ৭ উইকেট হারিয়ে বোর্ডে ২৭৪ রান করতে সমর্থ হয়। স্মৃতি মন্ধানার ৮৬ রানের অনবদ্য ইনিংসে ভর করে এই বিরাট রান স্কোরবোর্ডে তুলতে সমর্থ হয় ভারত। বঙ্গললনা রিচা ঘোষ এ দিন তার ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেও ভাল ব্যাটিং করলেন তিনি। ৪৪ রানের এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। জয়ের জন্য ২৭৫ রানের টার্গেট তাড়া করতে গিয়ে প্রথমেই ধাক্কা খায় অজিরা। অ্যালিসা হিলি শূন্য করে প্যাভিলিয়নে ফিরে যান। তবে বেথ মুনি এক অনবদ্য ইনিংস খেলেন।

মুনির অপরাজিত ১২৫ রানের ইনিংসে ভর করে ম্যাচটি জিতে যায় অজিরা। আর মুনির এই ইনিংসে ভর করেই তৃতীয় সর্বোচ্চ রান করার নজির গড়ে ফেলল অস্ট্রেলিয়া। আসুন একনজরে দেখে নিন সেই তালিকা। বিশ্ব ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়।

১) ২০১০ নর্থ সিডনি, ২৮৯ রান অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড

২) ২০১৭ অকল্যান্ড,২৭৬ রান নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া

৩) ২০২১ ম্যাকাই,২৭৫ রান অস্ট্রেলিয়া বনাম ভারত

৪) ২০১৭ মাউন্ট ম্যাগনুই,২৭১ রান অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড

৫) ২০০৭ চেন্নাই, ২৬৯ রান অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড

৬) ২০১৪ হোবার্ট,২৬৯ রান অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড

∆ ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ রান তাড়া করে জয় :-

১) ২০২১ ম্যাকাই,২৭৫ রান অস্ট্রেলিয়া

২) ২০২১ লখনউ, ২৬৭ দক্ষিণ আফ্রিকা

৩) ২০১৮ কাটুনায়েক, ২৫৪ শ্রীলঙ্কা

৪) ২০১৬ হোবার্ট, ২৫৩ অস্ট্রেলিয়া

৫) ২০১৮ পোচেস্ট্রুমে,২৪১ দক্ষিণ আফ্রিকা

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড ধনু-মকর-কুম্ভ-মীনের মাসের প্রথম দিন কেমন কাটবে? জানুন রাশিফল '১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক স্বাদে যেমনই হোক গুণে অদ্বিতীয় ইডলি! রোজ খেলে নিমেষে উধাও হবে এই সব রোগবালাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.