বাংলা নিউজ > ময়দান > অর্থনৈতিক সঙ্কটে শ্রীলঙ্কা, পুরস্কার মূল্য দান করল অস্ট্রেলিয়া ক্রিকেট টিম

অর্থনৈতিক সঙ্কটে শ্রীলঙ্কা, পুরস্কার মূল্য দান করল অস্ট্রেলিয়া ক্রিকেট টিম

অস্ট্রেলিয়া টিম।

সম্প্রতি অস্ট্রেলিয়া দল শ্রীলঙ্কা সফরে এসে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। তবে ওয়ানডে-তে দুর্দান্ত প্রত্যাবর্তন করে সিরিজ জিতে নেয় লঙ্কা বাহিনী। দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র ​​হয়েছে। এই সিরিজ চলার সময়ে অস্ট্রেলিয়া নিজেই সেখানকার পরিস্থিতি দেখে, তার পরেই এই পদক্ষেপ নেয়।

মানবিক পদক্ষেপ অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের। বর্তমানে শ্রীলঙ্কার অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। মানুষ খাবার পাচ্ছে না। কোথাও যেতেও পারছে না। অর্থনৈতিক ভাবে তারা একেবারে ভেঙে পড়েছে। সেই শ্রীলঙ্কার পাশে দাঁড়ালেন প্যাট কামিন্সরা। অস্ট্রেলিয়া দল সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সফরের পুরস্কারের অর্থই সেখানকার শিশু এবং তাদের পরিবারেক সাহায্যে দান করার সিদ্ধান্ত নিয়েছে।

টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স, যিনি ইউনিসেফ অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতও, এবং সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও অন্যান্য দলের সদস্যরাও ৪৫,০০০ অস্ট্রেলিয়ান ডলার দান করার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন: ‘আমাদের নিয়ে এত ভাবতে হবে না,’ ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে একহাত নিলেন সুনীল গাভাসকর

সম্প্রতি অস্ট্রেলিয়া দল শ্রীলঙ্কা সফরে এসে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। তবে ওয়ানডে-তে দুর্দান্ত প্রত্যাবর্তন করে সিরিজ জিতে নেয় লঙ্কা বাহিনী। দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র ​​হয়েছে। এই সিরিজ চলার সময়ে অস্ট্রেলিয়া নিজেই সেখানকার পরিস্থিতি দেখে, তার পরেই এই পদক্ষেপ নেয়। শ্রীলঙ্কার অর্থনৈতিক অবস্থার ফলে খাদ্য, পেট্রোলিয়াম, ওষুধ এবং পোশাকসহ প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে।

আরও পড়ুন: ভারতের কাছ থেকে সোনা ছিনিয়ে নিয়ে শীর্ষে উঠলেন বেথ মুনি, একলাফে প্রথম দশে জেমিমা

ডেইলি মিরর অনুসারে প্যাট কামিন্স বলেছেন, ‘আমরা নিজেরাই দেখেছি শ্রীলঙ্কানরা প্রতিদিন কত সমস্যার সম্মুখীন হচ্ছে। আমরা চোখের সামনে মানুষকে কষ্ট পেতে দেখেছি। তাই আমাদের পুরস্কারের অর্থ ইউনিসেফকে দান করা আমাদের জন্য একটি সঠিক সিদ্ধান্ত ছিল, যারা ৫০ বছরেরও বেশি সময় ধরে শ্রীলঙ্কায় মানুষ ও শিশুদের সাহায্য করে আসছে।’

তবে এটা প্রথম বার নয় যখন, অস্ট্রেলিয়া ক্রিকেট দল এগিয়ে এসে কোনও দেশকে সাহায্য করেছে। এর আগেও এমন বহু ঘটনাই রয়েছে। ২০২১ সালে অধিনায়ক প্যাট কামিন্স এবং ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ভারতে কোভিড-১৯ সঙ্কটের সময়ে অক্সিজেন সরবরাহের জন্য ৫০,০০০ অস্ট্রেলিয়ান ডলার দান করেছিলেন।

ইউনিসেফের অস্ট্রেলিয়ার সিইও টনি স্টুয়ার্ট বলেছেন, ‘গত বছরও অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা ভারতে কোভিড-১৯-এর সময় মানুষকে সাহায্য করেছিলেন এবং এখন যখন শ্রীলঙ্কানরা অর্থনৈতিক পরিস্থিতির সঙ্গে লড়াই করছে, তখন অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা এগিয়ে এসেছেন এবং এই পদক্ষেপ নিয়েছেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নজরে মহিলা ভোট, BJP-কে টেক্কা দিতে রাজ্যে সস্তায় গ্যাস বিক্রির ঘোষণা সরকারের সাজে সেরা নীল-তৃণা, বেঙ্গল স্টাইল অ্যাওয়ার্ড পেল সৃজিত-শ্রাবন্তী-সুস্মিতারা এক্স হ্যান্ডেলের বায়ো থেকে কুণাল মুছলেন তৃণমূল মুখপাত্রের পরিচয়, অভিমানের জের! পঞ্জাব-হরিয়ানা সীমানায় কৃষক মৃত্যু হয়েছিল আগ্নেয়াস্ত্রেই, প্রকাশ্যে রিপোর্ট জ্বর হলে খেতে পারেন এই ফল, শরীর সুস্থ হবে, গায়ের জোর ফিরে পাবেন দ্রুত রণবীরের সঙ্গে মেয়ের শয্যাদৃশ্য দেখে চমকে ওঠেন, কীভাবে বাবা-মাকে সামলান তৃপ্তি ইয়ংয়ের ধাক্কায় রান-আউট উইলিয়ামসন, কিউয়িদের ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল অজিরা পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.