বাংলা নিউজ > ময়দান > ভালো শুরু করেও হারল কিউয়িরা, অজিদের মান বাঁচালেন গ্রীন ও ক্যারি

কেয়ার্নসে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। টানটান উত্তেজনার ম্যাচে কিউয়িদের হারিয়ে সিরিজে ১-০ লিড নিল অস্ট্রেলিয়া। সৌজন্যে ক্র্যাম্প নিয়ে লড়াই করেও গ্রীনের অনবদ্য ৮৯ রানের ইনিংস। যার দৌলতে ম্যাচ জিতল অজিরা। ২৩৩ রান তাড়া করতে গিয়ে একটা সময় অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪৪ রানে ৫ উইকেট। সেখান থেকে অ্যালেক্স ক্যারিকে সঙ্গী করে ম্যাচের রঙ বদলে দেন গ্রীন। দুজনে জুটিতে করেন ১৫৮ রান। ফলে অজিদের জয় নিশ্চিত হয়।

ক্যামেরুন গ্রীন এদিন ৮৯ রানে অপরাজিত থাকেন। অ্যালেক্স ক্যারি ৮৫ রান করেন আউট হন। অলরাউন্ডার গ্রীনের ইনিংস সাজানো ছিল ১০ টি চার এবং ১টি ছয়ে। তাঁর ইনিংসে ভর করেই চ্যাপেল-হ্যাডলি ট্রফিতে লিড নেয় অজিরা। এদিন টসে জিতে ফিল্ডিং নেন অ্যারন ফিঞ্চ। ৫২ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচের রঙ বদলে দেন গ্লেন ম্যাক্সওয়েল। ৯ উইকেটে ২৩২ রান করতে সমর্থ হয় নিউজিল্যান্ড দল। কিউয়ি দলের ডেভন কনওয়ে ৪৬,কেন উইলিয়ামসন ৪৫ এবং টম ল্যাথাম ৪৩ রান করেন।

একটা সময় কিউয়িদের স্কোর ছিল ৪১ ওভারে ৩ উইকেটে ১৭৯ রান। সেখান থেকে ধস নামে তাদের ব্যাটিং অর্ডারে। গ্লেন ম্যাক্সওয়েলের দুরন্ত বোলিংয়ে মাত্র ২৩২ রানেই আটকে যায় কিউয়িরা। রান তাড়া করতে নেমে ট্রেন্ট বোল্টের অনবদ্য বোলিংয়ে চাপে পড়ে যায় অজিরা। ৪০ রান দিয়ে ৪ উইকেট নেন বোল্ট। সেখান থেকেই অজিদের ম্যাচে ফেরায় গ্রীন-ক্যারি জুটি। তাদের ১৫৮ রানের জুটিতে ভর করে জিতল অজিরা। বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুইদল।

বন্ধ করুন