বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: অস্ট্রেলিয়া লড়াকু দল, ওদের বিরুদ্ধে খেলতে ভালো লাগে, এমনটাই বললেন পূজারা

IND vs AUS: অস্ট্রেলিয়া লড়াকু দল, ওদের বিরুদ্ধে খেলতে ভালো লাগে, এমনটাই বললেন পূজারা

চেতেশ্বর পূজারা এবং রাহুল দ্রাবিড়। ছবি- এএনআই 

ভারতীয় দলের সিনিয়র ব্যাটার তিনি। দীর্ঘদিন ধরেই দলের সঙ্গে রয়েছেন চেতেশ্বর পূজারা। আর একটি ম্যাচ পরই শততম টেস্ট খেলবেন তিনি। তবে অজিদের বিরুদ্ধে মাঠে নামতে কেন ভালো লাগে তা জানিয়ে দিলেন চেতেশ্বর।

প্রায় এক দশকের বেশি সময় ধরে ব্যাটিং অর্ডারে দায়িত্ব সামলাচ্ছেন তিনি। ভারতের মিডল অর্ডারের এক বিরাট স্তম্ভ। তিন নম্বরে ব্যাট করতে নেমে বহু ম্যাচ ধরেছেন নিজের হাতে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির দ্বিতীয় ম্যাচে ১০০তম টেস্ট খেলবেন চেতশ্বর পূজারা।

২০১০ সালের রাহুল দ্রাবিড় অবসর নেওয়ার পর তাঁর জায়গায় অভিষেক হয় পূজারার। তার পূর্বসূরীর মতো পূজারা বিপক্ষের সব আক্রমণকে ভোঁতা করে পিচ কামড়ে পড়ে থাকেন। বর্তমানে রাহুল দ্রাবিড় ভারতীয় দলের প্রধান কোচ। কাকতালীয়ভাবে তাঁর জায়গায় অভিষেক করা পূজারা একটি ম্যাচের পরই ১০০তম টেস্ট ম্যাচ খেলতে নামবেন। পূজারা এখন ৯৮ টেস্টে ৪৪.৩৯ গড় নিয়ে ৭০১৪ রানের পাহাড়ের উপরে বসে রয়েছেন।

আর কিছুদিনের মধ্যেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ভারত। এই সিরিজেও অন্যতম ভরসা তিনি। বিপক্ষে অস্ট্রেলিয়া থাকলে বারবার গর্জে উঠেছেন তিনি। সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে তাঁকে প্রশ্ন করা হয়, বিপক্ষে অস্ট্রেলিয়া থাকলেই আপনি গর্জে ওঠেন কেন? প্রশ্নের উত্তরে পূজারা বলেন, ‘অস্ট্রেলিয়া এমন একটি দল যারা প্রতি পদক্ষেপে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। আমি সেই চ্যালেঞ্জ গ্রহণ করতে ভালোবাসি। আমি শুধু মৌখিক চ্যালেঞ্জের কথা বলছি না। এটা ঠিক যে অস্ট্রেলীয়রা মাঠে অনেক কথা বলে। এই বিষয়ে অনেকে অনেক কথাই বলেছেন, তবে আমি ক্রিকেটীয় চ্যালেঞ্জের কথা বলছি। অজিরা খুব লড়াকু দল। যখন আমার দল সমস্যায় পড়ে, তখন আমার কাজ হল সেই সমস্যা থেকে দলকে বের করে আনা। তা আমি করেছি। তবে তা বেশিরভাগই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।’

সিরিজের জন্য তিনি কেমন প্রস্তুতি নিয়েছেন, জিজ্ঞাসা করা হলে পূজারা জানান, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের জন্য প্রস্তুতি হিসাবে আমি কয়েকটি রঞ্জি ম্যাচ খেলেছি। রাজকোটে নিজের বাড়িতে গিয়ে প্র্যাকটিস করেছি। সবকিছু আমি বলতে পারছি না। কিছু কিছু বিষয়ের উপর গভীরভাবে অনুশীলন করেছি যা আমাকে এই সিরিজে সাহায্য করবে বলে মনে করছি।’

এই সিরিজে অজিঙ্কা রাহানে, ঋষভ ও জসপ্রীত বুমরাহ না থাকায় ক্ষতি হবে কিনা সেই বিষয়ে বলেন, ‘ভারত বনাম অস্ট্রেলিয়া সবসময়ই গুরুত্বপূর্ণ সিরিজ। প্রতিটি ক্রিকেটার নিজেদের প্রমাণ করতে উদগ্রীব থাকেন। শুধু ব্যক্তিগতভাবে নয়, দল হিসাবেও সেরা থাকতে চাই আমরা। এর আগেও ভারত-অস্ট্রেলিয়ার দুর্দান্ত সিরিজ হয়েছে। এই সিরিজটাও তেমনই হবে বলে আশা করছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.