বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপের কথা মাথায় রেখেই বাড়তে পারে অস্ট্রেলিয়া-বাংলাদেশ ম্যাচের সংখ্যা
২০১৯ বিশ্বকাপে স্টার্ক ও তামিম। ছবি- রয়টার্স।
২০১৯ বিশ্বকাপে স্টার্ক ও তামিম। ছবি- রয়টার্স।

T20 বিশ্বকাপের কথা মাথায় রেখেই বাড়তে পারে অস্ট্রেলিয়া-বাংলাদেশ ম্যাচের সংখ্যা

  • ক্যারিবিয়ান সফর সম্পূর্ণ করে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেবেন স্টিভ স্মিথরা।

করোনা আবহে স্থগিত হয়ে গেছে এ মরশুমের আইপিএল। বছরের শেষ দিকে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ ঘিরেও রয়েছে অনিশ্চয়তা। তবে বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকেই নিজের নিজের মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছে বিভিন্ন দল।

সেই তালিকায় সামিল অস্ট্রেলিয়াও। জুলাই মাসে ক্যারিবিয়ান সফরে সাদা বলের সিরিজের জন্য ইতিমধ্যেই ২৩ জনের প্রাথমিক দল ঘোষণা করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজে পাঁচ টি-২০ ও তিনটি একদিনের ম্যাচ খেলবেন তাঁরা। তারপরেই বাংলাদেশ উড়ে যাওয়ার কথা মিচেল স্টার্কদের।

গত বছরই দু'টি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল স্টার্কদের। তবে করোনার আবহে তা ভেস্তে যায়। সেই কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই অগস্টে সাদা বলের সিরিজ খেলার কথা জানানো হয় ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে। সেই অনুযায়ী কথা ছিল তিনটি টি-টোয়েন্টি খেলার। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র বুধবারই (২৬ মে) জানান, তিন নয়, বরং শাকিবদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ খেলতেই আগ্রহী অস্ট্রেলিয়া।

সফরের ম্যাচগুলির সময়, তারিখ ও কোথায় খেলা হবে, সেই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। কিন্তু আশা করা হচ্ছে শীঘ্রই তা নির্ধারিত হবে। অপরদিকে অক্টোবর মাসে ভারতে বিশ্বকাপ আয়োজনের কথা থাকলেও করোনা পরিস্থিতিতে তা নিয়ে অনিশ্চয়তা অব্যাহত। তবে জুনের প্রথম দিনেই আইসিসির মিটিংয়ে এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন