বাড়ি > ময়দান > ICC Women's T20 World Cup-প্রতিপক্ষ হিসাবে ভারতকে অপছন্দ অজি পেসার মেগান স্কাটের
রবিবারের মহারণের প্রস্তুতিতে মেগান স্কাট  (AFP)
রবিবারের মহারণের প্রস্তুতিতে মেগান স্কাট (AFP)

ICC Women's T20 World Cup-প্রতিপক্ষ হিসাবে ভারতকে অপছন্দ অজি পেসার মেগান স্কাটের

রবিবার মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ভারতের মুখোমুখি চার বারের বিশ্ব চ্যাম্পিয়ান অস্ট্রেলিয়া। তবে প্রথমবার বিশ্বকাপ জিততে আত্মবিশ্বাসী হরমনপ্রীত কৌর,শেফালি ভর্মারা।

রবিবার আন্তর্জাতিক নারী দিবসে টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। এমসিজি-র এই মহারণের দিয়ে তাকিয়ে গোটা ক্রিকেট বিশ্ব। তার প্রাক্কালে অজি পেসার মেগান স্কাটের এক মন্তব্য ঘিরে চাঞ্চল্য ছড়াল। সেমি ফাইনালে দক্ষিণ আফ্রিকা বধের অন্যতম কাণ্ডারি মেগান। বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে মাত্র ১৭ রান দিয়ে দলকে দুটি উইকেট এনে দিয়েছেন মেগান স্কাট। তবে ভারতের বিরুদ্ধে খেলতে পছন্দ করেন না মেগান স্কাট। কারণ? টিম ইন্ডিয়ার বিধ্বংসী ওপেনার শেফালি ভার্মার হাতে প্রথম ম্যাচে যে ভাবে ধোলাই হয়েছে মেগানের,সেই দুঃস্বপ্ন এখনও তাড়া করে বেড়াচ্ছে তাঁকে। মেগান বলেন, ‘ভারতের সঙ্গে খেলতে আমি পছন্দ করি না-ওরা বরবারই আমার বিরুদ্ধে ভালো খেলে। ট্রাই সিরিজে আমার বিরুদ্ধে যে ছক্কাটা শেফালি হাঁকিয়েছিল সেটা বোধহয় আমার বলে মারা সবচেয়ে লম্বা ছক্কা’।

আইসিসির অফিসিয়্যাল ওয়েবসাইটকে মেগান জানিয়েছেন, ভারতীয় ব্যাটসওমেনদের বিরুদ্ধে তাই বাড়তি সতর্কতা নিয়েই প্রস্তুতি সারছেন তিনি। তিনি বলেন, ‘নিঃসন্দেহে আমাদের বেশ কিছু প্ল্যান রয়েছে ভারতকে আটকাবার। তবে স্বাভাবিকভাবেই পাওয়ার প্লে-তে আমি সেরা বাছাই নই ভারতীয় ওপেনারদের আটকাতে। শেফালি-স্মৃতি আমার বোলিংয়ের বিরুদ্ধে খুব সহজভাবে খেলে প্রথম ৬ ওভারে’।

ভারতের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে অনেক ক্রিকেট খেলেছে অস্ট্রেলিয়া। তাই দু’দলের জন্যই সেটা সুবিধাজনক। আমরা ফাইনালে এবং ভারতের বিরুদ্ধে সম্প্রতি আমার অনেক ক্রিকেট খেলেছি। তবে এর থেকে বড় চ্যালেঞ্জ আর হতে পারে না। এটা ভালো ব্যাপার যে সাম্প্রতি সময়ে আমরা দুই দল বেশ কয়েকবার মুখোমুখি হয়েছি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত হরমনপ্রীত কৌরের দল। প্রথম ম্যাচে আয়োজক তথা গতবারের চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়াকে হারিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিল টিম ইন্ডিয়া। বৃষ্টির জন্য ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল ভেস্তে যায়, তবে গ্রুপ শীর্ষে থাকার সুবাদে ফাইনালে জায়গা পাকা করে নেয় ভারত। রবিবারের মহারণে প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণের লক্ষ্যে মাঠে নামবে ভারত। অন্যদিকে ঘরের মাটিতে পঞ্চমবার বিশ্বকাপ জয়ের হাতছানি অজিদের সামনে।



বন্ধ করুন