বাড়ি > ময়দান > খেলার জন্য নিয়মে ছাড়, অজি প্রধানমন্ত্রীর ঘোষণায় পালে হাওয়া পেল T20 বিশ্বকাপ
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ছবি- রয়টার্স।
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ছবি- রয়টার্স।

খেলার জন্য নিয়মে ছাড়, অজি প্রধানমন্ত্রীর ঘোষণায় পালে হাওয়া পেল T20 বিশ্বকাপ

  • দর্শকদের মাঠে ঢোকার অনুমতি মিলতে চলেছে অস্ট্রেলিয়ায়।

আশার আলো দেখতে পেল ক্রিকেট অস্ট্রেলিয়া। আশায় বুক বাঁধতে শুরু করল আইসিসিও। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর ঘোষণায় টি-২০ বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তার মেঘ কাটার ইঙ্গিত দেখা গেল।

শুক্রবার ক্যাবিনেট মিটিংয়ের পর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়ে দেন, স্পোর্টিং ইভেন্টগুলির জন্য ওদেশে করোনা সংক্রান্ত নিষেধাজ্ঞা শিথিল করা হতে পারে। প্রধানমন্ত্রী আরও স্পষ্ট করে দিয়েছেন যে, আগামী মাস থেকে স্পোর্টিং ইভেন্টের জন্য দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দেওয়া হবে।

যদিও এক্ষেত্রে একটা সীমা নির্ধারণ করা হয়েছে। ৪০ হাজার পর্যন্ত দর্শকাসনের স্টেডিয়ামে ২৫ শতাংশ হারে দর্শকদের খেলা দেখার অনুমতি দেওয়া হবে। তাছাড়া মানতে হবে সোশ্যাল ডিসট্যান্সিং নিয়ম। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে পাশাপাশি বসার যথাযথ ব্যবস্থা করতে হবে। সর্বোপরি মাঠে ঢোকার জন্য অবশ্যই টিকিটের ব্যবস্থা করতে হবে, যাতে মানুষ বুঝতে পারেন কারা উপস্থিত থাকতে চলেছেন।

অর্থাৎ, সবকিছু যথাযথ মেনে চললে জুলাই থেকেই অস্ট্রেলিয়ায় ৪০ হাজার দর্শকাসনের মাঠে ১০ হাজার মানুষ একসঙ্গে বসে খেলা দেখার সুযোগ পেতে চলেছেন।

প্রথমত, খেলাধুলোর ক্ষেত্রে Covid-19 নিয়মে ছাড় দেওয়া হচ্ছে। তার উপর দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দেওয়া হবে। সুতরাং অক্টোবরে টি-২০ বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে ক্রিকেট অস্ট্রেলিয়া ও আইসিসিকে বাড়তি অক্সিজেন জোগাতে পারে সরকারি নীতি।

বন্ধ করুন