বাংলা নিউজ > ময়দান > করোনার জেরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে না টিম পেইনের অস্ট্রেলিয়া
টিম পেইন (Action Images via Reuters)
টিম পেইন (Action Images via Reuters)

করোনার জেরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে না টিম পেইনের অস্ট্রেলিয়া

  • ক্রিকেট অস্ট্রেলিয়ার অস্থায়ী মুখ্য প্রশাসক নিক হকলে বলেছেন যে এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার ক্ষেত্রে অত্যন্ত বেশি ঝুঁকি রয়েছে। তাই সফর বাতিল করা হল।

ভারতের কাছে সিরিজ হার। গাব্বার দুর্গ ধ্বংস। তারপর টিম পেইনের দল ভেবেছিল যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘুরে দাঁড়াবে দল। কিন্তু সেটি হচ্ছে না। করোনার জেরে দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করল ক্রিকেট অস্ট্রেলিয়া। অজি সময় মঙ্গলবার রাতে বোর্ডের তরফ থেকে এই সম্বন্ধে বিজ্ঞপ্তি জারি করা হয়। ক্রিকেট অস্ট্রেলিয়ার অস্থায়ী মুখ্য প্রশাসক নিক হকলে বলেছেন যে এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার ক্ষেত্রে অত্যন্ত বেশি ঝুঁকি রয়েছে। তাই সফর বাতিল করা হল। 

প্রসঙ্গত, এর আগে ইংল্যান্ডও দক্ষিণ আফ্রিকায় গিয়ে সফর মাঝপথে ছেড়ে ফিরে এসেছিল কোভিড ছড়িয়ে পড়ায়। তখন থেকেই এই সিরিজ হবে কিনা, সেই নিয়ে সন্দেহ ছিল। অবশেষে সব আশঙ্কা সত্যি করে নিজেদের সিদ্ধান্ত জানাল অস্ট্রেলিয়া। চলতি মাসেেই তিন টেস্টের সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু বর্তমানে প্রোটিয়া ভূমে ফের নতুন করে চাগাড় দিয়ে উঠেছে কোভিড। একটি নতুন স্ট্রেনও ছড়িয়ে পড়েছে সেখানে। 

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে যে স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানিয়েছেন যে এখন দক্ষিণ আফ্রিকায় যাওয়া ক্রিকেটার ও প্লেয়িং স্টাফদের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে যাবে। তবে এই সিরিজ সংগঠিত করার জন্য ক্রিকেট সাউথ আফ্রিকা যে প্রচেষ্টা করছিল, সেটাকেও কুরনিশ করেছে অজি বোর্ড। তারা জানিয়েছে যে একান্ত নিরুপায় হয়েই এই সিদ্ধান্ত নিতে হল তাদের। এতে যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোয়ালিফাই করার পথও বাধাপ্রাপ্ত হল, সেটাও প্রকারন্তরে মেনে নিয়েছে ক্রিকেট বোর্ড। 

বন্ধ করুন